বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বেইলি রোডে আগুনে যুক্তরাষ্ট্র আ.লীগ নেতার মৃত্যু, প্রবাসীদের শোক

অ্যাডভোকেট আতাউর রহমান শামীম। ছবি-সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা ও সাবেক দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান শামীমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক শোক বার্তায় বলেন, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে আগুন লাগে। এ ঘটনায় ৪৫ জনের প্রাণহানি ঘটে। ওই ভবনের কফিশপে গিয়েছিলেন শামীম। হঠাৎ ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে আগুন ধরে গেলে তিনি অনেকের মতই সেখান থেকে আর বের হতে পারেননি। অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থান তিনি হাসপাতালে মারা যান।

এছাড়া তাঁর এ মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা গভীর সমবেদনা জানিয়েছেন।

অ্যাডভোকেট শামীম প্রায় দেড় যুগ ধরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে বসবাস করছিলেন। তাঁর বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার শ্রীপুর গ্রামে।

দেশে অবস্থানকালে তিনি কুলাউড়া আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট এবং সুপ্রিম কোর্টে আইন পেশায় জড়িত ছিলেন। ২০০৮ সালে বাংলাদেশে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নও পেয়েছিলেন। স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে তিনি ২ সপ্তাহ আগে বাংলাদেশে বেড়াতে যান এবং ঢাকার বাসায় অবস্থান করছিলেন। তাঁর মৃত্যুর খবর যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়লে আওয়ামী পরিবারসহ সাধারণ প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ