সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলী প্রাথমিক শিক্ষা অফিসের প্রদর্শণীতে মুগ্ধ দর্শকরা

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আমতলী উপজেলা প্রশাসন মেলার আয়োজন করেছেন। উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থানীয় সরকারের ২০টি দফতর প্রদর্শণীতে অংশ নেয়। রবিবার উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ওই প্রদর্শণী পরিদর্শন করেছেন। এ প্রদর্শনীতে দর্শকদের মুগ্ধ করেছে আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের উদ্যোগে আয়োজিত প্রদর্শনী স্টল। সকলেই ওই স্টল পরিদর্শন করে ভুয়াসি প্রশংসা করছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের সমন্বয়ে ককসিট নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতি, জাতীয় স্মৃতি সৌধ, সুন্দরবন, মেট্টোরেল, পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, রামপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ও সরকারী প্রাথমিক বিদ্যালয় মডেল ও আদর্শ বাগান নির্মাণ করে প্রর্দশনীগুলো স্টলে প্রদর্শণ করেছেন। প্রশাসনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ প্রদর্শণী পরিদর্শণ করছেন।

মেলায় আসা দর্শক মোঃ আব্দুল আজিজ বলেন, স্টল ঘুরে দেখে বেশ ভালোই লেগেছে। কিন্তু সকলের দৃষ্টি কেরেছে প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের সমন্বয়ে নির্মিত স্টলটি। তিনি আরো বলেন, ওই স্টলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সরকারের উন্নয়নের দেশের ঐহিয্যবাহী নিদর্শণগুলো তুলে ধরেছেন। এটা সকলের জন্য অনুকরনীয়।

পুর্ব চাওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদ বিল্লাহ ও মামুন অর রশিদ বলেন, জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে আমরা শিক্ষকরা মিলে ককসিট দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতি, জাতীয় স্মৃতি সৌধ, সুন্দরবন, মেট্টোরেল, পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, রামপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, সরকারী প্রাথমিক বিদ্যালয় মডেল ও আদর্শ বাগান প্রদর্শনী নির্মাণ করেছি। আমাদের করা প্রদর্শনী মানুষ মুগ্ধমনে পরিদর্শন করছেন। তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৫ বছরে দেশের উন্নয়নের জন্য গুরুত্বপুর্ণ প্রকল্প সমাপ্ত করেছেন ওই প্রকল্পগুলো প্রদর্শণীতে তুলে ধরেছি।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সফিকুল আলম বলেন, ককসিট দিয়ে তৈরি প্রাথমিক শিক্ষা অফিসের স্টল দর্শক পরিদর্শন শেষে বেশ প্রশংসা করছেন। শিক্ষকরা মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিসহ দেশের উন্নয়নে ঐহিয্যবহনকারী এমন গুরুত্বপুর্ণ নিদর্শণ নির্মাণ করেছেন। যা প্রশাসনসহ সকল প্রকার মানুষকে মুগ্ধ করেছে। এ প্রদর্শণী শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, জাতীয় স্থানীয় সরদার দিবস উপলক্ষে উপজেলা প্রশাসেনর উদ্যোগে সরকারের ১৫ বছরের উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে মেলার আয়োজন করা হয়েছে। উপজেলা পরিষদ প্রাঙ্গণের ২০ টি স্টলের মধ্যে সকলের দৃষ্টি কেরেছে প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের সমন্বয়ে নির্মিত ককসিটের প্রদর্শণী। তিনি আরো বলেন, মননশীলতা থাকলে ভালো কিছু করা যায়, প্রাথমিকের শিক্ষকরা তাই করে দেখালেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ