বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার সাফ চ্যাম্পিয়নশীপ কঠিন হবে: সাবিনা

এবার সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার মিশনে মঙ্গলবার নেপাল যাচ্ছে বাংলাদেশ নারী দল। তবে প্রস্তুতি সম্পর্কে কথা বলতে গিয়ে আক্ষেপ ফুটে উঠে অধিনায়ক সাবিনা খাতুনের কণ্ঠে। ২০২২ সালে সাফে চ্যাম্পিয়ন হবার পর বাংলাদেশের নারী ফুটবলের যে অগ্রগতি হওয়ার কথা ছিল ঠিক তেমনটা হয়নি। নিয়মিত ক্যাম্প হলেও সাফের আগে প্রস্তুতির জন্য আরও বেশি ম্যাচ খেলা দরকার ছিল বলে মনে করেন সাবিনা।

সোমবার সংবাদ সম্মেলনে সাবিনা বলেন, ‘আমরা নিয়মিত ক্যাম্প করেছি। কিন্তু বেশি ম্যাচ খেলতে পারিন, খেলতে পারলে ভালো হত। মনে রাখতে হবে ট্রেনিং এবং ম্যাচ টেম্পারমেন্টের মধ্যে পার্থক আছে। তবে আমরা নিয়মিত ক্যাম্পে ছিলাম এটা পজিটিভ দিক। এ নিয়ে এখন আর ভাবতে চাই না। আমাদের যা প্রস্তুতি আছে তা নিয়েই এগিয়ে যেতে চাই। ’

এবারের সাফে দলে বেশকিছু পরিবর্তন এসেছে। গত আসরে চ্যাম্পিয়ন দলের দুই তারকা আঁখি খাতুন ও সিরাত জাহান স্বপ্না দলে নেই। এ দুই ফুটবলারকে মিস করবেন বলে জানান সাবিনা।

তিনি আরো বলেন, ‘আঁখি, স্বপ্নাকে মিস করব। এরা থাকলে প্রতিপক্ষ আমাদের নিয়ে অন্য ভাবে চিন্তা করে। তবে বর্তমান দলে যারা আছেন তারাও ভালো ফুটবলার। তারা নিজেদের সেরাটা দিলে পারলে ভালো কিছু করা সম্ভব।’

এবারের আসরের শিরোপা ধরে রাখার মিশনে নিজেদের প্রত্যাশা এখনই বলতে চান না অধিনায়ক। তবে সবাই সেরাটা দিয়ে চেষ্টা করে যেতে চান বলে জানান তিনি।

সাবিনা বলেন, ‘সাফে আমরা নিজেদের ১২০ ভাগ দিয়ে খেলতে চেষ্টা করব। ‘পাকিস্তানের সাথে ভালো কিছু করা সম্ভব। প্রথম ম্যাচে জয় নিয়ে এগিয়ে যেতে পারলে ভালো কিছুর সম্ভাবনা রয়েছে। তিনি দেশবাসীর কাছে দোয়া চান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ