বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজানে পর্যটক শূন্য হয়ে পড়েছে কুয়াকাটা

কুয়াকাটা সমুদ্র সৈকত। সরকারী ছুটির দিনেও পুরো সৈকত যেন ফাঁকা পড়ে থাকে, হাতে গোনা কয়েকজন পর্যটককে জিরো পয়েন্টে দেখা যায় ডুব সাঁতারে।

সৈকতের দর্শনীয় স্পট ঝাউবন, শুঁটকিপল্লী, লেম্বুরবন, কুয়াকাটা উদ্যান পুরো পর্যটন এলাকা ফাঁকা। রমজানে এমন চিত্র দেখা গেলেও গত কয়েকমাস ছুটির দিন গুলোতে পর্যটকে টইটুম্বুর ছিল এই দর্শনীয় স্পটগুলো।

স্থানীয় পর্যটক সংশ্লিষ্টরা জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে কুয়াকাটায় ব্যাপক সংখ্যক পর্যটক এসেছে। কিন্তু হঠাৎ রমজানের শুরুতে পর্যটক শূন্য হয়ে পড়েছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। তবে ঈদকে ঘিরে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে এই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের।

ভারত থেকে আসা সুশীল চন্দ্র নামের এক পর্যটক বলেন, আমি কুয়াকাটার উদ্দেশ্য করেই ভারতের পশ্চিম বঙ্গ থেকে এসেছি। অনেক সুন্দর কুয়াকাটা। রমজান মাসে ইবাদতে ব্যস্ত থাকায় সৈকতে লোকজন কম। লোকজন থাকলে ভালো লাগতো।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সেক্রেটারি জেনারেল জহিরুল
ইসলাম বলেন, রমজানের কারনে আমাদের পর্যটক কিছুটা কমেছে। তবে ১৫ রমজানের
পরে কিছু পর্যটক এবং ঈদের পরে বেশ অগ্রীম বুকিং রয়েছে। যার ফলে হোটেল-মোটেলগুলো তাঁদের সার্বিক কাজ গুলো সেরে নিচ্ছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের উপ-পরিদর্শক হাফিজুর রহমান বলেন, কুয়াকাটার বিভিন্ন পয়েন্টকে কেন্দ্র করে আমাদের বিভিন্ন টিম কাজ করছে। বর্তমানে পর্যটক কম। যারা এখন কুয়াকাটায় রয়েছে তাদের সার্বিক ভাবে সহযোগিতা করছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ