সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফ্লোরিডায় কনসাল জেনারেল পদে নিয়োগ পেলেন সেহেলী সাবরীন

যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য ফ্লোরিডা এবং তৎসংলগ্ন অঞ্চলে বাংলাদেশের স্বার্থ রক্ষায় বিশেষত ওই অঞ্চলে বসবাসরত বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকানদের কনস্যুলার সংক্রান্ত সেবা প্রদানে দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, নতুন মিশনে যোগদানের তারিখ থেকে সেহেলী সাবরীনের বদলি আদেশ কার্যকর করা হবে।

২০০৫ সালের ২রা জুলাই ২৪তম বিসিএস (পররাষ্ট্র)-এর সদস্য হিসেবে সরকারি চাকরীতে যোগদান করেন সেহেলী সাবরীন। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এবং ২০১৪-২০১৭ সালে জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। পরবর্তীতে হেডকোয়ার্টারে (মহাপরিচালক হওয়ার আগ পর্যন্ত) অবিভক্ত আমেরিকাস অনুবিভাগের পরিচালকের দায়িত্ব পালন করেন তিনি।

২০২১ থেকে ২০২২ সাল পর্যন্ত মহাপরিচালক (কনস্যুলার ও কল্যাণ) হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন সেহেলী সাবরীন।

গত বছরের ফেব্রুয়ারি থেকে মন্ত্রণালয়ের মুখপাত্র হিসেবে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ের দায়িত্বে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতির ওপর নিয়মিত ডিগ্রি এবং পরবতীতে বৃটেনের ইউনিভার্সিটি অফ সাসেক্স থেকে টেকসই উন্নয়নের উপর উচ্চতর ডিগ্রি নেয়া ওই নারী কূটনীতিক।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ