শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটা সৈকতে বালু দিয়ে মৎস কন্যার ভাস্কর্য তৈরি করলেন এক পর্যটক

পর্যটন নগরী কুয়াকাটা সৈকতের বেলাভূমিতে এক পর্যটকের বালু ভাস্কর্যে ফুটে উঠল কাল্পনিক মৎসকন্যা। আজ সকালে ২ ঘন্টায় এমন নান্দনিক শিল্পকর্ম ফুটিয়ে তুলছে গাজিপুর থেকে আসা মো. রফিক নামের এক পর্যটক ও তার বন্ধুরা। এমন নান্দনিক ভাস্কর্য দেখতে ভিড় জমিয়েছে কুয়াকাটায় আগত পর্যটকরা। শিল্পকর্মটির পাশে দাঁড়িয়ে কেউ সেলফি তুলছে, কেউ আবার প্রশংসা করছে ভাস্কর্য শিল্পীদের।

মানুষ এবং মাছের বৈশিষ্ট্য নিয়ে ফুটিয়ে তোলা এই প্রাণীটি দেখতে অনেকটা নারীর মতো। যার আছে কোমর অবধি সোনালী চুল। শরীরের উপরিভাগ নারীদের মতো এবং নিচের দিক মাছের মতো লেজযুক্ত। এমন একটি ভাস্কর্য সমুদ্রের তীরে স্থায়ী ভাবে নির্মাণ করার জোর অনুরোধ করছে কুয়াকাটায় আগত পর্যটকরা।

ভাস্কর শিল্পী মো. রফিক বলেন ,আমি ও আমার বন্ধুরা মিলে কুয়াকাটায় বেড়াতে আসছি। আমাদের তেমন কোন প্রতিষ্ঠানিক শিক্ষা নেই। ইউটিউবে দেখে ভাস্কর্যটি তৈরি করেছি।

খুলনা থেকে আসা পর্যটক হাবিব বলেন, সত্যি অনেক সুন্দর একটা ড্রইং করেছে। এমন একটি ভাস্কর্য স্থায়ীভাবে করলে কুয়াকাটায় নতুন আকর্ষণ হবে।

কুয়াকাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, কুয়াকাটা সৈকতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানা গুনের মানুষ আসে। এক পর্যটকের মাধ্যমে সমুদ্র কন্যার চিত্র ফুটে তুলছে সেটি প্রশংসার দাবিদার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ