মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বর্ষপূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৫বছর পূর্তি উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ শুক্রবার বিকাল ৩টায় রাঙ্গামাটি ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙ্গামাটির রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল তরিকুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, সবির কুমার চাকমা, বিপুল ত্রিপুরা

প্রধান অতিথির দীপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামের প্রকৃত সমস্যা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝতে পেরেছিলেন বলেই ১৯৯৭ সালের ২রা ডিসেম্ভর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির মাধ্যমে তার রাজনৈতিক সমাধান করেছিলেন।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর পাহাড়ে সার্বিক পরিবেশ স্থিতিশীল হযেছে এবং এ অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার চুক্তির বেশীরভাগ ধারাই বাস্তবায়ন করেছে এবং বাকী ধারাগুলো বাস্তবায়নেও আন্তরিক।

আলোচনাসভার আগে রাঙ্গামাটি কলেজ মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ইনস্টিটিউট মাঠে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ