মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদি আরবের রিয়াদে ওর্য়াল্ড ডিফেন্স শো পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত ওর্য়াল্ড ডিফেন্স শো ২০২৪ পরিদর্শন করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি । এসময় বিভিন্ন দেশের প্যাভিলিয়নও পরিদর্শন করেন তিনি।

সৌদি সরকারের আমন্ত্রণে গত ৪ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত এ ওর্য়াল্ড ডিফেন্স শোতে মন্ত্রী সৌদি সরকারের রাষ্ট্রীয় অতিথি হিসেবে বর্তমানে সেখানে অবস্থান করছেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরিদর্শনকালে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

এ শো পরিদর্শন শেষে ৬ ফেব্রুয়ারি মন্ত্রী সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম পরিদর্শন করেন। প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও সমস্যাগুলোর সমাধান নিয়ে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সৌদি আরবে অবস্থানরত প্রায় ৩০ লাখ প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আরো তৎপর হওয়ার জন্য এবং তাঁরা যেন সঠিক সময়ে পাসপোর্টসহ অন্যান্য সেবাগুলো সহজে পায় সে ব্যপারে আরো সচেতন হওয়ার জন্য দূতাবাসের কর্মকর্তাদের নির্দেশনা দেন মন্ত্রী ।

পরে আসাদুজ্জামান খান জেদ্দায় বাংলাদেশ কনস্যূলেট অফিসও পরিদর্শন করেন। জেদ্দা কনস্যূলেট অফিস পরিদর্শনকালে সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

ওর্য়াল্ড ডিফেন্স শোতে যোগ দিতে গত ৫ ফেব্রুয়ারি সৌদি আরবে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী ।

সফরকালে মন্ত্রী পবিত্র উমরা পালন করে এবং মদিনায় হযরত মোহাম্মদ (সঃ) এর পবিত্র রওজা মুবারক জেয়ারত করে আগামী ১১ ফেব্রুয়ারি দেশে ফিরে আসবেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পিআরও শরীফ মাহমুদ অপু এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ