বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সন্ত্রাসীদের দখল বাণিজ্য, লুটপাট, ভাঙচুর প্রতিকারে সংবাদ সম্মেলন

আওয়ামীলীগ সরকারের পতনের পর পটুয়াখালীর কলাপাড়ায় একটি রাজনৈতিক দলের চিহ্নিত সন্ত্রাসীদের দখল বানিজ্য, লুটপাট, ভাংচুর, চাঁদাবাজির প্রতিকারে সংবাদ সম্মেলন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

রোববার বিকেল চারটায় প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মোঃ তৌহীদুর রহমান (সিআইপি) মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা শাখার সভাপতি মুফতি মো. হাবিবুর রহমান। এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের শতাধিক নেতাকর্মী সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে মো. হাবিবুর রহমান বলেন, ‘ছাত্র জনতার রক্ত, ত্যাগের বিনিময়ে গত ৫ আগস্ট বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীনতা লাভ করেছে। ইতিমধ্যে একদল দখলদার চাঁদাবাজদের দৌরাত্ম্য এতোই বেড়ে গেছে যে, তারা কলাপাড়ার মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। এসব লুটেরা, চাঁদাবাজদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নিজেদের উদ্যোগে এদের প্রতিহত করবে।’

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে আমরা দেখেছি কলাপাড়া বাস স্ট্যান্ড, মহিপুর, আলিপুর এবং পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ব্যাপক দখল বাণিজ্য, চাঁদাবাজি, খুন-জখম করা হয়েছে। লুটেরারা গ্রাম-গঞ্জে ঢুকেও বাড়িঘর ভাঙচুর, জমি দখল, সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করছে। এরা একটি রাজনৈতিক দলের চিহ্নিত সন্ত্রাসী। উপজেলা প্রশাসনকে এদের তালিকা দিলেও অদ্য পর্যন্ত কোন প্রতিকার না হওয়ায় তিনি বিস্ময় প্রকাশ করেন। এছাড়া সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের নয় দফা দাবি তুলে ধরেন হাবিবুর রহমান।’

সংবাদ সম্মেলন শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ