বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপিকে ‘নব্য হানাদার’ বললেন তথ্যমন্ত্রী

বিএনপি নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তথ্যমন্ত্রী।

বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী নিরস্ত্র বাঙালিদের ওপর হামলা চালিয়ে হত্যা করেছে, আজকে নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি। জামায়াতকে সঙ্গে নিয়ে তারা আজকে সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করছে, সাধারণ মানুষকে জিম্মি করছে, গাড়িতে আগুন দিচ্ছে।

উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গঠন করা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। ফলে তিনি সব স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। কিন্তু আজ আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে তার স্বপ্নপূরণের পথে বহুদূর এগিয়েছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য ঘাটতি থেকে খাদ্যে উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। আজকে উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীর সামনে উপস্থাপিত হয়।

বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক অপরাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেত উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে হলে অপরাজনীতি এবং সন্ত্রাসীদের নির্মূল করতে হবে।

জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে সাংবাদিকদের কলম আরও শাণিত হোক

এদিকে বিজয় দিবসের দুপুরে রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাব চত্বরে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বিজয় শোভাযাত্রা উদ্বোধনকালে জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে সাংবাদিকদের কলম আরও শাণিত করার আহ্বান জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সাংবাদিকরা সমাজের আলোকবর্তিকার মতো। ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় নির্বাচনে ফয়সালা হবে দেশ কি এগিয়ে যাবে না কি বিএনপির ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগানে পিছিয়ে যাবে। তাই সাংবাদিকদের আহ্বান জানাবো, জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে আপনারা কলম ধরেছেন, বক্তব্য দিচ্ছেন, এ সবই আরও শাণিত হোক। আমরা যদি সবাই একযোগে এই সন্ত্রাস, নৈরাজ্য, বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তুলি, বাংলাদেশ থেকে এগুলো নির্মূল হতে বাধ্য।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ