বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদ ছাড়লেন আব্দুর রউফ তালুকদার

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার পদত্যাগ করেছেন।

শুক্রবার (৯ আগস্ট) বিকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল ৩টার দিকে গভর্নর তার এক পৃষ্ঠার পদত্যাগপত্র বিভাগের সচিব মো. আবদুর রহমান খানের কাছে পাঠান। সেখানে তিনি পদত্যাগের জন্য ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করেন। তবে এ বিষয়ে সচিব আবদুর রহমান খান কোনো প্রতিক্রিয়া দেননি।

তবে এ বিষয়ে আব্দুর রউফ তালুকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে জানেন না সদ্য নিয়োগ পাওয়া অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদও। আগামীকাল শনিবার অর্থ মন্ত্রণালয়ের ও বিভাগের সচিবের সঙ্গে বৈঠক করবেন তিনি।

ড. ইউনূসের সাফল্য চেয়ে যা বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রীড. ইউনূসের সাফল্য চেয়ে যা বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর থেকে বাংলাদেশ ব্যাংকে যাননি আব্দুর রউফ তালুকদার। এমনকি তিনি তার বাসভবনেও নেই বলে জানা গেছে। এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক জানান, গভর্নরের পদত্যাগের বিষয়টি তার জানা নেই।

২০২২ সালের ১১ জুন গভর্নর হিসেবে চার বছর মেয়াদে নিয়োগ পান আব্দুর রউফ তালুকদার। দেশের রাজনৈতিক পটপরিবর্তনের আগে গভর্নর বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে ব্যাপকভাবে সমালোচনার মুখে পড়েন। তবে রাজনৈতিক পটপরিবর্তনের পর বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সাংবাদিকদের প্রবেশ নিষেধাজ্ঞা তুলে নেয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ