মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় বিজয় দিবসের অনুষ্ঠানে নির্বাচনী প্রচারণা, আওয়ামী লীগ নেতাকে জরিমানা

বরগুনার আমতলীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানি হাসান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা করা হয়েছে। ফাইল ছবি

বরগুনার আমতলীতে বিজয় দিবসের অনুষ্ঠানে দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে, প্রচারণা চালানোর দায়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানি হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বরগুনার আমতলীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানি হাসান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা করা হয়েছে। ফাইল ছবি

শনিবার (১৬ ডিসেম্বর) রাত ১১টার দিকে অনুষ্ঠানে চলাকালীন ভ্রাম্যমাণ আদালতের আমতলী উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লহ্ আবু জাহের তাকে জরিমানা করেন।

জরিমানার পর টাকা পরিশোধ করেন জিএম ওসমানি হাসান, এরপর আয়োজকরা অনুষ্ঠান বন্ধ করে দেন।

জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষে আমতলী পৌরসভা কার্যালয়ের সামনে ‘বিজয় দিবসে মেয়র নাইটের’ আয়োজন করেন আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান। এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানি হাসান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সহধর্মিণী ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাধবী দেবনাথ।

এ অনুষ্ঠানে মাধবী দেবনাথ তার বক্তব্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সংসদ নির্বাচনে বিজয়ী করার আহ্বান জানান। এরপর আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের অসভ্যচক্র অ্যাখ্যা দেন তিনি।

তিনি আরও বলেন, বরগুনায় অনেক উন্নয়ন হয়েছে। আর কি কি দরকার, এখানে পায়রা সেতু হবে। বিমানবন্দর হবে, হাজার হাজার টাকার উন্নয়ন হবে। আপনারা তা ভঙ্গুর করে দেবেন না। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারও তাকে বিজয়ী করতে হবে। বক্তব্যের পর মাধবী দেবনাথ রাত ৯টার দিকে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

পরে জিএম ওসমানি হাসান অনুষ্ঠান পরিচালনার সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষেও প্রচারণা চালান।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্-আবু-জাহের বলেন, এ অনুষ্ঠানে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির ২০০৮ এর ১ ধারা লঙ্ঘন করায় জিএম ওসমানি হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ