বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে সৌদি প্রবাসীর ২টি মার্কেট গুড়িয়ে লুটপাট, হুমকিতে বাড়ি ছাড়া লোকজন

গাজীপুরের গোসিংগা বাজার এলাকায় দুটি মার্কেটের ১৬টি দোকানঘর ভেঙ্গে গুড়িয়ে সবকিছু লুটপাট করার অভিযোগ উঠেছে। ওই মার্কেটের মালিকের বাড়িতে ও হামলা হয়েছে। ভয়ে- আতঙ্কে এখন বাড়ি ছাড়া বাড়ির লোকজন।

জেলার শ্রীপুর উপজেলার গোসিংগা এলাকার মোঃ তাজউদ্দিন জানান, শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার পর স্থানীয় বাজারের দক্ষিণ পাশে সড়কের দু’পাশে থাকা শরীফ খানের টিনশেড বিল্ডিং এর দুটি মার্কেটে হামলা ও ভাঙচুর হতে থাকে। দোকানগুলো ভেঙ্গে গুড়িয়ে দিয়ে দোকানের মালামাল, ইট, রড ও টিনসহ ষাট- সত্তর লাখ টাকার মালামাল কয়েকটি ট্রাক ভরে নিয়ে যায়। ওই জমি ও দোকানের মালিক হিসেবে দীর্ঘদিন ধরেই ভোগ দখলে ছিলেন সাবেক ছাত্রলীগ- যুবলীগ নেতা বর্তমানে আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত শরিফ খান। তিনি প্রায় ১৮ বছর ধরে সৌদি প্রবাসী। মাঝে মাঝে দেশে এসে অর্থের যোগান সহ নানাভাবে রাজনৈতিক কর্মকান্ডের সম্পৃক্ত থাকেন।

স্থানীয় আরো কয়েকজন জানান, রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের প্রেক্ষিতে রাজনৈতিক প্রতিহিংসা ও জমির বিরোধের জের ধরে এমন বর্বর হামলা ও লুটপাট এর ঘটনা ঘটেছে। এর সাথে স্থানীয় একটি চিহ্নিত রাজনৈতিক প্রতিপক্ষ এর সাথে জড়িত রয়েছে বলে দাবি করা হয়েছে।

সৌদি আরব থেকে শরিফ খান মোবাইল বার্তায় জানান, তিনি আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত। মাত্র কয়েক মাস আগে তিনি দেশে থেকে আবার সৌদি গিয়েছেন। আঠারো বছর ধরে কষ্ট করে টাকা রোজগার করে দেশে জায়গা কিনে তিনি দোকানগুলো তৈরি করে ভাড়া দিয়েছিলেন। প্রকাশ্য দিবালোকে অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভেঙ্গে চুরে দোকানের মালামালসহ সবকিছু নিয়ে গেছে।

এছাড়াও তার বাবা মোতালেব হোসেনসহ পরিবারের সদস্যরা হামলার পর প্রাণ বাঁচাতে ভয়-ভীতি ও হুমকির মুখে পড়ে বাড়ি ছেড়ে অন্য আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তিনি এর বিচার দাবি করেন। মা-বাবার নিরাপত্তা দাবি করেন। থানার কার্যক্রম স্বাভাবিক হলে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করা হবে।

এ বিষয়ে শ্রীপুর মডেল থানার ওসি আমিনুল ইসলাম জানান, অনেক কিছুই ঘটেছে। এই থানা পুলিশের তিনটি গাড়িও পুড়িয়ে ফেলা হয়েছে। সবকিছু গোছগাছ করে আবারও থানার কার্যক্রম নতুনভাবে শুরু করা হয়েছে। থানার প্রায় শতভাগ জনবল এরই মধ্যে কাজে যোগদান করেছে। গোসিংগার ভাঙচুরের বিষয়ও আমাদের কানে এসেছে। এ বিষয়ে মামলা দায়ের করা হলে তদন্ত করে বোঝা যাবে প্রকৃত ঘটনা কি এবং অভিযোগের সততা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ