বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে বন্ধ রয়েছে সাত কারখানা

বকেয়া বেতন ভাতা সহ নানা দাবীতে আন্দোলনের প্রেক্ষিতে কারখানা কর্তৃপক্ষের মাধ্যমে বন্ধ ঘোষণা ও শ্রমিকদের কর্মবিরতির কারণে গাজীপুরে কমপক্ষে সাতটি কারখানা বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে ওই সকল কারখানার উৎপাদন কার্যক্রম। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শিল্প এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

গাজীপুর সদর উপজেলার শিরিরচালা এলাকার এক্সিকিউটিভ হাই ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকেরা কয়েকজন ওই কারখানার কর্মকর্তা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি করছে।
বকেয়া বেতন পরিশোধের দাবির প্রেক্ষিতে জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স লিমিটেড ও নায়াগ্রা টেক্সটাইল লিমিটেড বন্ধ রয়েছে।

টঙ্গীতে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করছেন কয়েকটি পোশাক কারখানার শ্রমিকেরা। সকাল থেকে তারা নিজ নিজ কারখানার সামনে অবস্থান নেন।কারখানাগুলো হলো- এক্সপোর্ট ভিলেজ লিমিটেড ও ব্রাভো অ্যাপারেল লিমিটেড কারখানা। এছাড়া কয়েকদিন থেকে বন্ধ রয়েছে টঙ্গীর খা পাড়া এলাকার সিজন ড্রেসেস লিমিটেড ও বিসিক এলাকার টসিনিট কারখানা।

গাজীপুর শিল্প পুলিশের টঙ্গী জোনের সহাকারী পুলিশ সুপার মো. মোশারফ হোসেন জানান, টঙ্গীতে বুধবার দুটি কারখানায় কর্মবিরতি করে শ্রমিকেরা। আগে থেকেই বন্ধ ছিল আরো দুটি কারখানা। বুধবার কোথাও তেমন কোন বিশৃঙ্খলা হয়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শিল্প- মোতায়েন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ