রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে ঝুট ব্যবসায় আধিপত্য বিস্তার নি‌য়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫ জন

গাজীপুরে পোশাক কারখানার ঝুট মালামালের ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে নগরের কোনাবাড়ি থানাধীন জরুন এলাকায় এস্ট্রো নীটওয়্যার কারখানার ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে চেষ্টা করেন নগরের ৭ নম্বর ওয়ার্ড বিএনপির কতিপয় নেতা কর্মীরা। তাঁদের নেতৃত্বে সকালে এক দল লোক ওই কারখানা থেকে ঝুট মাল বের করতে যান। তখন বিএনপির অপর একটি গ্রুপের ১০-১৫ জন তাঁদের বাধা দেন। এ সময়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টার ঘটনা ঘটে। একপর্যায়ে দেশি অস্ত্র নিয়ে হামলা ও কুপিয়ে জখম করা হয়। এতে পাঁচজন আহত হন। আহতরা হলেন- আলম খন্দকার, বাদল খন্দকার, শামীম খন্দকার, জহিরুল খন্দকার ও বাবুল হোসেন।

স্থানীয়রা জানায়, কোনাবাড়ীর জরুন এলাকায় এস্ট্রো নীটওয়্যার তৈরি পোশাক কারখানায় দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নেতা–কর্মীরা ঝুট মালামালের ব্যবসা করে আসছিলেন। গত ৫ আগস্ট সরকার পতনের পর কারখানাটি নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এ সংঘর্ষের ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ছোট একটি ঘটনা ঘটেছে৷ আহত কয়েকজনকে হাসপাতালে নেয়া হয়েছে বলে শুনেছি। এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ