শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ, নারী শ্রমিক নিহত

আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ পোশাক কারখানায় শ্রমিকেরা কাজ করলেও সাভারের জিরাবো এলাকার মাস্কট পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে রেডিয়েন্ট ও সাউদান পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে আশুলিয়ার জিরাবো এলাকায় মাসকট নামে একটি তৈরি পোশাক কারখানার সামনে এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় শিল্পাঞ্চলে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী পুলিশ ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন।

নিহত নারী শ্রমিকের নাম রোকেয়া বেগম। তিনি গাইবান্দা জেলার সদর থানার গুদারহাট এলাকার মাসুদ রানার স্ত্রী। রোকেয়া মাস্কট গার্মেন্টস কারখানায় সহকারী সেলাই মেশিন অপারেটর হিসেবে কাজ করতেন। তবে তাৎক্ষণিকভাবে আহত শ্রমিকদের পরিচয় জানা যায়নি।

আশুলিয়া শিল্প পুলিশের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকালে শ্রমিকরা কাজ করতে এসে দেখেন মেরামতের জন্য কারখানা বন্ধ রাখা হয়েছে। এতে তাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, মাস্কট গার্মেন্টসের কারখানার পাশে আরও দুটি কারখানা আছে। ওই দুই কারখানার শ্রমিকদের সঙ্গে গার্মেন্টসের শ্রমিকদের সংঘর্ষ লেগে যায়। এতে এক নারী শ্রমিক গুরুতর আহত হন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে শিল্প-পুলিশ, সেনাবাহীনিসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাবাহিনী টহল অব্যাহত রয়েছে। নিহত পোশাক শ্রমিকের মরদেহ জিরাবো এলাকার পিএমকে হাসপাতালে রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ