মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাব্বির-মাহিদুলের সেঞ্চুরি ইফতেখারের ২ রানের আক্ষেপ

জাতীয় ক্রিকেট লীগের প্রথম রাউন্ডের তৃতীয় দিনে খুলনায় মাহিদুল ইসলাম ও সিলেটে সেঞ্চুরি পেয়েছেন সাব্বির হোসেন। তবে একই মাঠে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন ইফতেখার হোসেন।

আজ সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকার বাকিদের ব্যর্থতার ভিড়ে একাই লড়েন মাহিদুল। তার সেঞ্চুরিতে সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে সিলেটের ১৪৬ রানের জবাবে ২২৪ রানে থামে ঢাকার ইনিংস। ঢাকার অধিনায়ক মাহিদুল ২৩৩ বলে খেলেন ১১৮ রানের ইনিংস। ৪ উইকেট নেন সিলেটের সৈয়দ খালেদ আহমেদ।

৭৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় বার খেলতে নেমে সিলেটের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৫২ রান। তৃতীয় দিন শেষে ২৬ রানে পিছিয়ে সিলেট। ২১ ওভার ব্যাট করে অবিচ্ছিন্ন জুটিতে ৫২ রান নিয়ে দিনের খেলা শেষ করেন পিনাক ঘোষ ও তৌফিক খান।

একই দিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর মাঠে ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসে লড়ছে বরিশাল।

মেট্রোর ৪০৮ রানের জবাবে বরিশালের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২১৯ রানে। ঢাকার ইফতেখার ক্যারিয়ার সেরা ইনিংসে ১৭৭ বলে ৯৮ রান করেন। আর মেট্রোর হয়ে ৫ উইকেট নেন স্বীকৃত ক্রিকেটে প্রথম খেলতে নামা আশরাফুল ইসলাম।

দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ২১ ওভারে ৩২ রান করেছে তারা। আজ শেষদিনে ১৫৭ রানে পিছিয়ে থেকে শেষ দিনে খেলা শুরু করবে বরিশাল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর হয়ে আজ দ্বিতীয় ইনিংসে সেই সেঞ্চুরি করেন ওপেনার সাব্বির হোসেন।প্রথম ইনিংসে ২৩২ রানের লিড পাওয়া রাজশাহী দ্বিতীয়বারে ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে ইনিংস ঘোষণা করে। সব মিলিয়ে ১৩৯ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১৫০ রান করে থামেন ২৭ বছর বয়সী ওপেনার। ৫১৬ রানের লক্ষ্যে তৃতীয় দিন শেষে কোনো উইকেটে না হারিয়ে খুলনার সংগ্রহ ১২০ রান। ১০ চার ও ২ ছক্কায় ৮০ রানে অপরাজিত সৌম্য। অমিত করেছেন ৩৭ রান।

দিনের আরেক ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে মাত্র ১০৩ রানে গুটিয়ে গেছে চট্টগ্রাম। প্রথম ইনিংসে ২৭৩ রান করা রংপুর পেয়েছে ১৭০ রানের লিড। রংপুরের পক্ষে দুইটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম, মামুন, রিশাদ হোসেন ও চৌধুরি মোহাম্মদ রিজওয়ান। আগামীকাল ১ উইকেটে ৬৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে রংপুর।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ