বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শারদীয় দুর্গাপূজার ছুটিতে কুয়াকাটায় পর্যটকের ঢল

শারদীয় দূর্গা পূজার চারদিনের সরকারি ছুটিতে উৎসবমুখর হয়ে উঠেছে সাগরকন্যা কুয়াকাটা। বৃহস্পতিবার বিকেল থেকে কুয়াকাটায় আসতে শুরু করেছে পর্যটক। এতে কুয়াকাটার অর্ধশতাধিক হোটেল মোটেল গুলোর ৭০ শতাংশ রুম বুকিং হয়ে গেছে।

আজ শুক্রবার পর্যটকদের আগমন আরও বাড়বে বলে আশা করছেন পর্যটন ব্যবসায়ীরা। তাই পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে উদ্যোগ নেয়া হয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব শরীফ বলেন, দীর্ঘদিন পরে কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ছে। রাজনৈতিক অস্থিরতা ও যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক থাকলে সারাবছর পর্যটকদের আনাগোনা থাকবে কুয়াকাটায়। অনেক দিন পরে আমাদের ব্যস্ততা বেড়েছে। আশা করি সামনের দিনেও এমন দৃশ্য চোখে পড়বে।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার বিকেলে কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে শুরু করে আশেপাশের ১কিঃমিঃ জায়গা জুড়ে ছিল পর্যটকদের হৈ-হুল্লোড়। সমুদ্রের বুকে কেউ ঝাঁপিয়ে পড়ছেন, কেউ কেউ দলবেঁধে সাতার কাটছেন। আনন্দ উপভোগের দৃশ্য ধারণের জন্য কেউ আবার ছবি তুলছেন। তবে সৈকতের বেহাল দশা দেখে হতাশ আগত পর্যটকরা।

কুমিল্লা থেকে বেড়াতে আসা পর্যটক মাহমুদ মিয়াদ বলেন, আমি এই প্রথম কুয়াকাটায় বেড়াতে আসলাম। সৈকত আর সাগরের ঢেউ আমাকে বেশ মুগ্ধ করেছে। তবে জিওটিউব ও জিও ব্যাপ ছড়িয়ে ছিটিয়ে থাকায় সৈকতটি শ্রীহীন হয়ে পড়েছে।

কুয়াকাটাযর বেস্ট সাউদার্ন আবাসিক হোটেলের জেনারেল ম্যানেজার আবুল কালাম বলেন, টানা ছুটিতে আমাদের আবাসিক হোটেল শতভাগ রিজার্ভেশন হয়েছে। অনেকদিন পরেই এমন পর্যটক আসল কুয়াকাটায়। আমরা পর্যটকদের চাহিদাকে সব সময়ই গুরুত্ব দেই।

সৈকতের চা বিক্রেতা মো. সোহেল বলেন, গতকাল থেকে চোখে পড়ার মত পর্যটক কুয়াকাটায় আসছে। বেঁচা বিক্রি বাড়তে শুরু করছে সৈকতের ভাসমান আচার, ফুচকা, চটপটি, মুড়ি, চানাচুর, বাদাম বিক্রেতাদের। আশা করি সবাই ঘাটতি পুষিয়ে উঠতে পারবো।

সৈকতের ফটোগ্রাফার জাহাঙ্গীর আলম বলেন, গতকাল থেকেই মোটামুটি পর্যটক আসতে শুরু হয়েছে। আজ ভালোই পর্যটক বাড়ছে। আমরা আমাদের সংকট কাটাতে পারব।

সৈকত লাগোয়া খাবার হোটেলর ব্যবস্থাপক মো. সেলিম বলেন, বিগত দিনে বেচা কিনা খুবই খারাপ ছিল । গতকাল ভালোই বিক্রি করতে পারছি। আজ আরও বাড়বে। এখন আমাদের দু:শ্চিন্তা কিছুটা কাটবে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার মো. আনসার উদ্দিন বলেন, আমরা সম্পূর্ণভাবে পর্যটকদের নিরাপত্তার জন্য প্রস্তুত। দেশে চলমান অস্থিরতা কেটে যাওয়ার ফলে পর্যটক বাড়ছে কুয়াকাটায়। পর্যটকের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে খুব অর্ডার দর্শনীয় স্পটগুলোতে পুলিশী প্রহরা বাড়ানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ