বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়া পৌর মেয়রের বাসভবনে অগ্নি সংযোগ-লুটপাট, আহত ৫

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা মেয়র বিপুল চন্দ্র হাওলাদারের বাসভবনে অগ্নি সংযোগ, লুটপাট সহ উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগের একাধিক কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে দৃর্বৃত্তরা। সন্ত্রাসী এ হামলায় পৌর মেয়র ও প্রেসকাব সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার সহ তাঁর পরিবারের অন্তত: ৫ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার বিকেলে মেয়র বিপুল চন্দ্র হাওলাদারের বাসভবনে এ অগ্নি সংযোগ, লুটপাট ও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা মেয়রের বাসা থেকে স্বর্ন, নগদ টাকা সহ মূল্যবান জিনিসপত্র লুট শেষে বাসভবন সহ মেয়রের ছেলের গাড়ীতে অগ্নি সংযোগ করে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, সোমবার বিকেলে পৌরশহরের কলেজ রোডস্থ মেয়রের বাসভবনে লুটপাট, হামলা ও অগ্নি সংযোগের ঘটনার পর পর কুমারপট্রিস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের তালা ভেঙ্গে কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করে দুর্বৃত্তরা। একই সময় নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ অফিস ও ধূলাসার ইউনিয়ন আওয়ামীলীগ অফিস সহ দুর্যোগ প্রতিমন্ত্রী মহিবুর রহমানের মালিকানাধীন মার্কেট ভাঙচুর করা হয়।

সূত্রটি আরও জানায়, উপজেলার অধিকাংশ ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয় ভাঙচুর করা হয়েছে। এছাড়া একাধিক আওয়ামীলীগ নেতার বাসা বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে।

একই দিন বিকেলে কুয়াকাটা পৌরশহরের একটি মন্দির সহ আওয়ামীলীগ নেতা অনন্ত মূখার্জীর ব্যবসা প্রতিষ্ঠান ও বাসগৃহে হামলা চালিয়ে ভাঙচুর করে দুর্বৃত্তরা। কুয়াকাটা পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অনন্ত মূখার্জী বলেন, ঘটনার পর পর স্থানীয় থানা পুলিশ, ইউএনও ও পুলিশ সুপারকে জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা শহর সহ গ্রামীন এলাকায় বসবাসরত সাধারন মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়লেও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা মেলেনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ