বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কোটার বিষয়টি আদালতে নিস্পত্তি হলে শিক্ষার্থীদের কল্যাণে সবকিছু করা হবে : জনপ্রশাসনমন্ত্রী

সরকারি চাকরিতে কোটার বিষয়টি আদালতে নিষ্পত্তি হওয়ার পর সরকার শিক্ষার্থীদের কল্যাণে সবকিছু করতে প্রস্তুত বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন। রাস্তা অবরোধ করে, জনদুর্ভোগ সৃষ্টি করার চেয়ে আদালতে যাওয়াই যৌক্তিক বললেন তিনি।

বৃহস্পতিবার সচিবালয়ের নিজ দপ্তরের করিডোরে সাংবাদিকদের এসব কথা বলেন জনপ্রশাসনমন্ত্রী ।

এক প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন বলেন, আগে আদালতে বিচারাধীন বিষয়টি শেষ হোক। এরপর আরও কিছু আলোচনার দরকার হলে, তা করতে আমরা সবসময় প্রস্তুত আছি। দেশের কল্যাণে, শিক্ষার্থীদের কল্যাণে, আমাদের সন্তানদের কল্যাণে যা করা লাগে, আমরা তা করব।

বেশ কয়েকদিনে ধরে রেলপথ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেলওয়ের নন-ক্যাডার ‘উপসহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। এরই পরিপ্রেক্ষিতে সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করলে জনপ্রশাসনমন্ত্রী বলেন, বিসিএসের প্রশ্নপত্র ফাঁস হওয়ার বিষয়টি এবং প্রতারণার মাধ্যমে এ পরীক্ষায় অংশ নিয়ে কেউ চাকরি পেয়েছে আর তা প্রমাণ হলে চাকরি-বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, একজন শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের বলব- বিষয়টি নিয়ে রাস্তায় না থেকে আদালতে গিয়ে নিষ্পত্তি করা। ২০১৮ সালে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল, সেই আলোকে মুক্তিযোদ্ধার সন্তান বা অন্যরা মনে করেছেন তারা বঞ্চিত হয়েছেন। এরপর তারা ২০২১ সালে হাইকোর্টে একটি রিট করেন। সেই চলমান প্রক্রিয়ার মধ্যে দিয়ে গত ৫ জুন একটা রায় দিয়েছেন আদালত। তারই পরিপ্রেক্ষিতে বুধবার শুনানির পরে আদালত স্থগিতাদেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ