মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বরাষ্ট্র থেকে সরানো হলো সাখাওয়াত হোসেনকে

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের দায়িত্ব বন্টন ও পুনর্বন্টন করা হয়েছে। স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রি. জে. (অব.) সাখাওয়াত হোসেনকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরিয়ে দেয়া হয় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব।

শুক্রবার শপথ নেয়া নতুন চার উপদেষ্টাকে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার পাশাপাশি আগের উপদেষ্টাদের মধ্যে আটজনের দায়িত্ব পুনর্বন্টন করা হয়েছে।

এই আটজনের মধ্যে সাতজনের পূর্বের দায়িত্বের সঙ্গে নতুন মন্ত্রণালয় যুক্ত হয়েছে। তবে, দপ্তর পাল্টেছে ব্রি. জে. (অব.) সাখাওয়াত হোসেনের।

নতুন উপদেষ্টাদের মধ্যে ওয়াহিদ উদ্দিন মাহমুদকে দেয়া হয়েছে পরিকল্পনা এবং শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব।

প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে আলী ইমাম মজুমদারকে।

মুহাম্মদ ফাওজুল কবির খান পেয়েছেন তিনটি মন্ত্রণালয়ের দায়িত্ব। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দেখভাল করবেন তিনি।

স্বরাষ্ট্র এবং কৃষি মন্ত্রণালয় সামলাবেন লে. জে. (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

এর আগে আটই অগাস্ট প্রথম দফায় যারা শপথ নিয়েছেন তাদের প্রায় সবারই কর্মপরিধি বেড়েছে।

অর্থ উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদকে বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বও দেয়া হয়েছে।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি মন্ত্রণালয়েরও উপদেষ্টা হলেন আসিফ নজরুল।

শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খানের অধীনে যাচ্ছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ও।

রিজওয়ানা হাসান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সঙ্গে এখন থেকে পানিসম্পদ মন্ত্রণালয়েরও উপদেষ্টা হিসেবে কাজ করবেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলামের কাঁধে আরো দেয়া হলো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়্ত্বি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পাশাপাশি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় দেখভাল করবেন আসিফ মাহমুদ।

ফারুকী আজমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্বও দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ