বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক বরগুনা জেলা ছাত্রলীগ সহ-সভাপতিকে ৪০ হাজার টাকা অর্থদন্ড

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী বরগুনা জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাহমুদ হাসান তুরানকে ৪০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। শতাধিক মোটর সাইকেল শোডাউনের মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে মঙ্গলবার আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের তাকে এ অর্থদন্ড করেছেন।

জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা সদর) আসনের ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থণে বরগুনা জেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক মোঃ হালিম মোল্লা ও জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাহমুদ হাসান তুরাণের নেতৃত্বে মঙ্গলবার দুপুর ১ টার দিকে শতাধিক মোটর সাইকেল নিয়ে আমতলী পৌর শহরের বিভিন্ন সড়কে শোডাউন দেন। এতে ব্যবসায়ী ও সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপুর নেতৃত্বে এসআই সিদ্দিকুর রহমান ও এসআই দাউদুল আলম ওই শোডাউন বন্ধ করে দেন। এ সময় পুলিশ বরগুনা জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাহমুদ হাসান তুরাণকে আটক ও ১৫ টি মোটর সাইকেল জব্দ করেন। কিন্তু শ্রমিকলীগ আহবায়ক হালিম মোল্লা পালিয়ে যায়। পরে পুলিশ ছাত্রলীগ নেতা তুরাণ ও মোটর সাইকেলগুলো আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেছেন। ভ্রাম্যামান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আবু জাহের ছাত্রলীগ নেতা মাহমুদ হাসান তুরাণকে নিার্বচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে ৪০ হাজার টাকা অর্থদন্ড করেছেন।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে পৌর শহরের আল হেলাল মোড় থেকে শোডাউন চলাকালিন ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে করা শোডাউন বন্ধ করে দেই। ওই সময়ে ১৫ টি মোটর সাইকেলসহ তার এক কর্মীকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের বলেন, সংসদ নির্বাচন ও রাজনৈতিক দল প্রার্থীর আচরণ বিধিমালার ২০০৮এর ১৮(১) ধারা মোতাবেক ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী মাহমুদ হাসান তুরাণকে ৪০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ