সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে জড়ি ও টুইস্টিং মিল শ্রমিকদের মানববন্ধন

দুনিয়ার মজদুর এক হও” এই শ্লোগানকে সামনে রেখে ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে জড়ি ও টুইস্টিং মিল শ্রমিকেরা মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় সিরাজগঞ্জ চৌরাস্তা (প্রেসক্লাব মোড়) সিরাজগঞ্জ জড়ি ও টুইস্টিং মিল শ্রমিক ইউনিয়নের আয়োজনে জড়ি ও টুইস্টিং মিল শ্রমিকদের বর্তমান বাজারের সাথে সংগতি রেখে মুজুরি বৃদ্ধি এবং মিল শ্রমিকদের উপর নির্যাতিত বিচারের দাবিসহ ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন করেন মিল শ্রমিকেরা।

এছাড়াও মুজুরী বৃদ্ধির দাবিতে এবং ড্রাইং মালিক কর্তৃক শ্রমিকদের মারাত্মক ভাবে আহত করার প্রতিবাদে ও বিচারের দাবিতে স্বারক লিপি প্রদান করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর। দ্রব্য মূল্য অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়ার জড়ি ও টুইস্টিং মিল শ্রমিকেরা অসহায় হয়ে পরেছেন বলে জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সদর জড়ি ও টুইস্টিং মিলস্ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা নব কুমার কর্মকার, সাধারণ সম্পাদক মো: মমিনুল ইসলাম মুন্না, সহ সভাপতি মো: আমিন,শ্রমিক নেতা মো: তাহের ও মিলের শ্রমিক মোছা: পারভীন বেগম।

বক্তারা বলেন, মালিকদের কিছু মুজুরী বাড়িয়ে দেওয়ার জন্য আবেদন করায় এক ড্রাইং মালিক মিরপুরের শ্রমিক মো: চান্দু সেখ কে অমানবিকভাবে মারধর করে এবং ধারালো অস্ত্র দ্বারা আঘাত করায় তার হাতের একটি আঙুল কেটে যায়।

কাজের পরিবেশ সৃষ্টি করা, শ্রমিকদের পরিচয়পত্র দিতে হবে এবং মর্মান্তিক ঘটনায় ইউনিয়নের সকল শ্রমিকেরা সুষ্ঠ বিচার ও শ্রমিকদের মুজুরী বৃদ্ধি করার জন্য আজকের মানববন্ধন করছি। এছাড়াও আহত চান্দু সেখের ১০ লক্ষ টাকার ক্ষতিপুরন দিতে হবে। যদি আমাদের দাবি না মানা হয় তাহলে রাজপথে আরও কঠোরভাবে প্রতিবাদ চালিয়ে যাবো।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ