মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক সচিবের বাসা থেকে বিপুল পরিমাণ টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার

সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামাল

বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামালের বাসা থেকে তিন কোটি টাকা উদ্ধার করেছে পুলিশ। এ সময় ১০ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে শাহ কামালের বাসায় অভিযান চালিয়ে এসব টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাবর রোডের এফ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি থেকে এসব টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়।

ওই বাসা থেকে তিন কোটি এক লাখ ১০ হাজার ১৬৬ টাকা, ৭৪ হাজার ৪০০ টাকা দামের ১০০ টাকার প্রাইজ বন্ড এবং ১০ লাখ তিন হাজার ৩০৬ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

এসব বিদেশি মুদ্রার মধ্যে তিন হাজার মার্কিন ডলার, এক হাজার ৩২০ মালয়েশিয়ান রিঙ্গিত, দুই হাজার ৯৬৯ সৌদি রিয়াল, চার হাজার ১২২ সিঙ্গাপুরিয়ান ডলার, এক হাজার ৯১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইউয়ান এবং ১৯৯ চীনা ইউয়ান মুদ্রা পাওয়া গেছে।

জানা যায়, শাহ কামাল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব থাকাকালে তার বিরুদ্ধে বদলি, কেনাকাটা, উন্নয়নকাজসহ বিভিন্ন উৎস থেকে অবৈধ অর্থগ্রহণের অভিযোগ ছিল।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ