রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় আরএফপির নতুন কমিটি

আন্তর্জাতিক অঙ্গনে আন্তঃধর্মীয় শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় সক্রিয় সংগঠন রিলিজিয়ন ফর পিস (আরএফপি) এর বাংলাদেশ চ্যাপ্টারের নতুন কমিটি গঠিত হয়েছে।

অধ্যক্ষ সুকোমল বড়ুয়াকে সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিস অ্যান্ড কনফ্লিক্ট স্টাডিজের প্রফেসর ড. রফিকুল ইসলামকে জেনারেল সেক্রেটারি, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের আহমদ সেলিম রেজাকে সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আলোকিত সময়ের নির্বাহী সম্পাদক অঞ্জন দাসকে কোষাধ্যক্ষ করে ৩১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের হল রুমে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি প্রিন্সিপাল সুকোমল বড়ুয়া। প্রধান অতিথি ছিলেন জাপানের প্রতিনিধি ও হৃষ্য কোষেই-কাই, বাংলাদেশের ব্রাঞ্চ মিনিস্টার মি. কাজুইয়া নাগাশিমা।

সভায় বিগত সময়ে বাংলাদেশ চ্যাপ্টারের সংগঠনের সার্বিক কার্যক্রমের মন্থরতা ও দায়িত্বশীলদের কার্যক্রমে অস্বচ্ছতায় অসন্তুষ্টি ও ক্ষোভ প্রকাশ করেন কমিটির সদস্যরা। একইসঙ্গে নতুন কমিটি গঠন করে কাজের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ চ্যাপ্টারের সুনাম ও মর্যাদা বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

নতুন কমিটির ভাইস চেয়ারম্যান হয়েছেন ইসলামিক এরাবিক ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ড. আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়ার্ল্ড রিলিজিয়ন বিভাগের ফাদার তপন ডি রোজারিও, বীর মুক্তিযোদ্ধা তরুণ তপন চক্রবর্তী, হৃষ্য কোষেই-কাই চেয়ারম্যান অশোক বড়ুয়া, বাহাই নেতা রহিম সারোয়ার ও ঢাবির পালি ও বুডিস্ট স্টাডিজের প্রফেসর ড. বিমান বড়ুয়া।

সভায় বীর মুক্তিযোদ্ধা দিলিপ বড়ুয়াকে জয়েন্ট জেনারেল সেক্রাটারি ও মিস নাদিয়া আফরীনকে এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারির দায়িত্ব দেওয়া হয়। এছাড়া ড. আমানুল্লাহ খান (অফিস সেক্রেটারি), মি বরুণ ভৌমিক নয়ন (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন), মি. খিও থিন অঙ (চাইল্ড অ্যাডুকেশন অ্যান্ড প্রোটেকশন), মি. দিপক খিসা (হিল-ট্র্যাক অ্যান্ড ট্রাইভাল এফয়ার্স), মি এমব্রোস গোমেজ (হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট), মি. কল্লোল বড়ুয়া (ইন্টারন্যঅশনাল কোলাবরেশন) এবং অ্যাডভোকেট মিসেস রূথ বিশ্বাস (ওমেন এফোর্স) সেক্রেটারি হিসেবে কমিটির দায়িত্ব লাভ করেন।

সভায় নির্বাহী সদস্য নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্যের প্রফেসর ড. আবদুস সবুর খান, ইতিহাস বিভাগের প্রফেসর মিল্টন কুমার দেব ও প্রফেসর তামিমা ম্যাডোলিনা কোরাইয়া, খাগড়াছড়ির অঙ থা লু মারমা, ফরিদুপরের প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, ঢাকার এডভোকেট শফিকুর রহমান ও সৌভিক বড়ুয়া, বুডিস্ট কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভুষণ বড়ুয়া, আয়াচক আশ্রমের ট্রাস্টি প্রদীপ কুমার রায়, হৃষ্য কোষেই-কাই-এর অনুজ বড়ুয়া।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ