মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

লুর বার্তায় বিএনপি খেই হারিয়ে ফেলেছে: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র বার্তায় বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নেয়ার কথা বলেছেন লু ।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দীর্ঘ নির্বাসন জীবন শেষে শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন পর ১৯৮১ সালের ১৭ মে। দিনটি উপলক্ষে এক দিন আগে বৃহস্পতিবার (১৬ মে) তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সভায় এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা চেষ্টা করেছিলেন ডোনাল্ড লুর সঙ্গে দেখা করার জন্য। তাদের আশায় গুড়ে বালি দিয়েছেন তিনি। ফলে বিএনপি খেই হারিয়ে ফেলেছে। নির্বাচন থেকে বাইরে থাকার পথ বেছে নেয়ায়, তাদের আকাশ সংকুচিত হচ্ছে। আমরা চাই না, বিএনপি দুর্বল হোক। আমরা চাই তারা শক্তিশালী হোক।

তিনি আরও বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নেয়ার কথা বলেছেন ডোনাল্ড লু। তার এমন বার্তায় বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। তারা আবোলতাবোল বকা শুরু করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং জাতীয় পার্টির চেয়ারম্যান (সাবেক) হুসেইন মুহাম্মদ এরশাদ তারা দুজনেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যা করার প্রচেষ্টা চালিয়েছেন। একবার নয়, বহুবার তারা হত্যা করার চেষ্টা করেছিলেন।

প্রসঙ্গত, তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার ভোর পৌনে ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ঢাকা ত্যাগ করেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। ঢাকায় টানা দুদিন ব্যস্ত সময় কাটান তিনি। এ সফরে তিনি সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের কয়েকটি বৈঠক এবং মতবিনিময় সভায় অংশ নেন।

এর আগে মঙ্গলবার ঢাকায় পৌঁছানোর নাগরিক সমাজ, সাংবাদিক ও পরিবেশকর্মীদের সঙ্গে বৈঠক করেন। সবশেষ বুধবার রাতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের বাসভবনে বৈঠক করেন। সেখানে নৈশভোজের আয়োজন অংশ নেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ