বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীর সুইপার কলোনি এবং সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর জয়কালী মন্দিরের পাশে (হানিফ ফ্লাইওভার এর নিচে) সুইপার কলোনি এবং মহাখালী সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

সুইপার কলোনিতে আগুনে শিশু ও নারীসহ ৭ জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে ৪ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের অবজারভেশনে রাখা হয়েছে।তারা হলেন- গীতা রানী দে (৬৫), কান্তা রানী (৬০), রাজু (৩৬) ও আফজাল হোসেন (৫২)।
একই ঘটনায় আরও তিনজনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল বার্নে নিয়ে আসা হয়েছে। তারা চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন- কৃষ্ণ (৭), শান্তি (২৭) ও লক্ষ্মণ(৩)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, জয় কালী মন্দির হানিফ ফ্লাইওভারের নিচ থেকে আগুনের ঘটনায় দগ্ধ চারজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অবজারভেশনে রাখা হয়েছে। তাদের চিকিৎসা চলছে। বাকি ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

‘দি লাইফ সেভিং ফোর্স বাহিনী’ সদরদপ্তরের মিডিয়া সেলের (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ শাহজাহান শিকদার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করে জানান, রোববার দিবাগত রাত রাত ৩টা ২০ মিনিটে সুইপার কলোনিতে আগুন লেগেছে। এ খবর পায়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। তাদের প্রচেষ্টায় ৪টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ধারণা সিগারেটের আগুন বা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সুইপার কলোনিতে আগুন লেগেছে। সুইপার কলোনির আনুমানিক ২০টি টিন সেড ঘরে আগুনে পুড়ে গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ হয় পাশের কয়েকটি মুরগির দোকান। আগুনে ফ্লাইওভার ক্ষতিগ্রস্থ হয়েছে কি না তাও পরীক্ষা করে দেখা হবে বলে জানান তারা।

আজ সোমবার বেলা ১১ টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল রোববার দিবাগত রাত ৩ টা ২০ মিনিটের সময় ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন (ডিএনসিসি)জয়কালী মন্দিরের পাশে (হানিফ ফ্লাইওভার এর নিচে)পরিচ্ছন্নতাকর্মীদের (সুইপার কলোনিতে) থাকার জায়গায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সূত্রপুর ও হেডকোয়ার্টার থেকে ৭টি ইউনিটের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনের জন্য কাজ শুরু করে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে: কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সাংবাদিকদের সাথে কথা বলেন।

অপরদিকে, আজ সোমবার সকাল ৬ টা ৪৮ মিনিটে রাজধানীর মহাখালী ৭ তলা বস্তিতে আগুন লেগেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। আজ সকাল ৮টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এছাড়া ৯ টা ৩৮ মিনিটে বস্তির সম্পূর্ণ আগুন নির্বাপন করা হয়েছে। অগ্নিনির্বাপণে তেজগাঁও, বারীধারা, কুর্মিটোলা ও হেডকোয়ার্টা থেকে ৯ টি ইউনিট অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ