বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন সেনাপ্রধান

সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

এলএএনপিএসি সম্মেলন শেষে আজ রোববার (২১ মে) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সফরকালে তিনি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে গত ১৬-১৮ মে পর্যন্ত অনুষ্ঠিত দ্যা ল্যান্ড ফোর্সেস প্যাসেফিক কনফারেন্স (এলএএনপিএসি) এ অংশগ্রহণ করেন।

এই ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক কনফারেন্সে বিভিন্ন দেশ হতে আগত ৩০টি দেশের সেনাবাহিনী প্রধানগণ ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ ‘মহাকাশ হুমকি মোকাবিলা, স্থল বাহিনীকে ভবিষ্যৎ অপারেশনের জন্য প্রস্তুতকরণ, সংঘাতপূর্ণ সমস্যাসমূহ মোকাবিলা, যৌথ প্রশিক্ষণ এবং স্থল বাহিনীর আধুনিকায়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এলএএনপিএসি সম্মেলনে যোগদানের পাশাপাশি সেনাবাহিনী প্রধান এই কনফারেন্সে বিভিন্ন দেশ হতে আগত সেনাবাহিনী প্রধানগণ ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করেন। সাক্ষাতকালে তাঁরা ইন্দো-প্যাসিফিক অঞ্চলের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি, পেশাদার সম্পর্ক উন্নয়ন ও আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।আইএসপিআর।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ