বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মির্জা ফখরুল ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন ৬০ বিশিষ্টজন

ফাইল ফটো।

কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি জানিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান ৬০ জন বিশিষ্টজন ও শিক্ষক।

বৃহস্পতিবার ঢাকা বিশ^বিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলামের স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ মুক্তির দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, পারিবারিক সহৃত্রে জানতে পারলাম যে, তিনি অসুস্থ এবং তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আমরা মির্জা আলমগীর-এর বন্ধু এবং শুভাকাংখীরা তার অসুস্থতার বিষয়ে উদ্বিগ্ন।

বিবৃতিতে মির্জা ফখরুলের মুক্তি দাবি জানিয়ে বলা হয়, মির্জা আলমগীর এদেশের গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে রাজনীতি করছেন। আমরা দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার প্রক্রিয়াকে আরো শক্তিশালী ও বেগবান করার জন্য তার মুক্তি দাবী করছি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে কৃতিত্বের সাথে পাস করার পর ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ছাত্র জীবনে ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতিও ছিলেন।

এই বিবৃতিতে রাজনীতিক বদরুদ্দীন ওমর ছাড়াও অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক ওয়াহিদউদ্দীন মাহমুদ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সদরুল আমীন, অধ্যাপক এটিএম নুরুল আমিন, অধ্যাপক সৈয়দ আবুল কালাম আজাদ, অধ্যাপক আকমল হোসেন, অধ্যাপক ইউসুফ হায়দার, অধ্যপক তাজমেরি ইসলাম, অধ্যাপক চৌধুরী আবরার, অধ্যাপক তাসনিম সিদ্দিকী, অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক তানজিম উদ্দীন খান, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক আবদুস সালাম, অধ্যাপক এম এ মজিদ, অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক মামুন আহমেদ অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক আব্দুর রশীদ, অধ্যাপক ইয়ারুল কবির, অধ্যাপক আবুল কালাম সরকার, অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর সালেহ উদ্দীন আহমেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাবেক আঞ্চলিক উপদেষ্টা মাঝহারুল হক, অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক নাসের বখতিয়ার ও সাবেক রাষ্ট্রদহৃত সিরাজুল ইসলামসহ ৬০ জন রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ