রবিবার, ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্দিরে আনার হত্যা মামলার ২ আসামি

এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় পলাতক দুই আসামি মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলীকে গ্রেফতারের পর ঢাকায় আনা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানিয়েছেন, তারা হিন্দু ধর্মের অনুসারী পরিচয়ে ছদ্মবেশে সীতাকুণ্ড পাহাড়ের পাতালকালী নামক একটি মন্দিরে আশ্রয় নিয়েছিল।

বুধবার সন্ধ্যা ছয়টার দিকে পুলিশ কর্মকর্তা ও আসামিদের বহনকারী হেলিকপ্টারটি পূর্বাচলের বঙ্গবন্ধু ট্রাই-টাওয়ারে অবতরণ করে। এর আগে, খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালায় ডিবি পুলিশ। পরে সীতাকুণ্ড পাহাড়ের পাতালকালী নামক একটি মন্দির থেকে তাদের গ্রেফতারের কথা জানায় ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

হারুন অর রশিদ বলেন, সীতাকুণ্ড পাহাড়ের পাতালকালী নামক একটি মন্দিরে তারা নিজেরদের নাম-পরিচয় গোপন করে হিন্দু ধর্মের অনুসারী পরিচয়ে অবস্থান নেয়। পরে সেখানে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রায় ২৩ দিন যাবত তারা সেখানে বসবাস করে আসছিল।

তিনি আরও বলেন, মঙ্গলবার আসামিরা খাগড়াছড়ি বা সীতাকুণ্ড পাহাড়ে অবস্থান নিয়েছে বলে জানতে পারি। এরপর ডিবির একটি দল সেখানে অভিযানে যায়। পরবর্তীতে আজ আরেকটি দল নিয়ে আমরা সেখানে যাই। এ সময় সাঁড়াশি অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপি ডিবি প্রধান বলেন, গ্রেফতার এই দুইজন এমপি আনার হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিল। তারা হত্যাকাণ্ডে শিমুল ভূঁইয়ার সহযোগী হিসেবে কাজ করেছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা হত্যার জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ