বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম কুড়িগ্রামের শাফিন

কুড়িগ্রামের চিলমারীর উপজেলার থানাহাট ইউনিয়নের পুটিমারী গ্রামের ছেলে মোঃ শাফিন আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষার মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন। তার বাবা সাবেক বিমানবাহিনীর সদস্য মোঃ সেকেন্দার আলী ও মা মোছাঃ সুকরিয়া পারভীন। শাফিন এই কৃতিত্বে গর্বিত কুড়িগ্রামবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, শাফিন আহমেদ ২০২০ সালে রাজউক উত্তরা মডেল কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ একই প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেছেন। সে চলতি মাসের ১২ তারিখ বুয়েটে ভর্তি পরিক্ষা দিয়ে ছিল। গতকাল রেজাল্ট হলে জানতে পারে সে সারাদেশের মধ্যে প্রথম হয়েছেন।

বুয়েট ছাড়াও তিনি মেডিকেল জাতীয় মেধা তালিকায় ২৪৬তম হয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে ১০৩তম, আইইউটিতে ১৪তম স্থান এবং এমআইএসটিতে মিলিটারি কোটায় ১৩তম স্থান অধিকার করেছেন চিলমারীর গর্বিত সন্তান শাফিন আহমেদ।

শাফিন আহমেদ বলেন, বুয়েটে ভালো রেজাল্ট করতে পেরে অবশ্যই আমি অনেক খুশি হয়েছি। আমার ভাই বোন ও মা-বাবা সবাই অনেক খুশি। আমার এই সাফল্যের পিছনে সবচেয়ে বড় অবদান আমার মা-বাবার। বড় ভাইয়েরও অবদান রয়েছে, কেননা যে কোন সমস্যায় আমি ভাইয়ের পরামর্শ নিতাম। আমার ভাই বর্তমানে বুয়েটে পড়ছেন। সময়ের অপচয় না করে আমি লেখাপড়ার পেছনে সময় ব্যয় করেছি। আমার স্বপ্ন হচ্ছে আমি একজন সফটওয়্যার ইন্জিনিয়ার হবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

শাফিনের বাবা সেকেন্দার আলী বলেন, চলতি মাসের ১২ তারিখ বুয়েটে পরিক্ষা দিয়েছে শাফিন। গতকাল রেজাল্ট হয়েছে তার সে প্রথম হয়েছে। আমরা অনেক খুশি। তার জন্য সবাই দোয়া করবেন। আমার বড় ছেলে সেও বুয়েটে পড়ছে। শাফিনকে অনেক সহযোগিতা করেছে বড় ছেলে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ