সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিমানের হজ ফ্লাইট উদ্বোধন: প্রথম ফ্লাইটে গেলেন ৪১৫ জন হজযাত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পিতবার সকাল ৭টায় বিমানের (বিজি-৩৩০১) প্রথম হজ ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করে। এ বছর ৪২ হাজার ৬২৯ জন হজযাত্রী পরিবহন করেব বিমান।

হজযাত্রীগণ যেন নির্বিঘ্নে ও সুন্দরভাবে হজে যেতে পারেন এবং পবিত্র হজ পালন শেষে সুস্থভাবে মাতৃভূমিতে ফিরে আসতে পারেন সে উদ্দেশ্যে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে হজফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আজ বৃহস্পতিবার (৯ মে ) ভোর সাড়ে ৫ টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ধর্মমন্ত্রী জনাব মোঃ ফরিদুল হক খান এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব সাজ্জাদুল হাসান এমপি, ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য জনাব মোঃ খসরু চৌধুরী এমপি, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি মোঃ শাহাদাত হোসেন তসলিম, অ্যাসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এর সভাপতি আবদুস সালাম আরেফ, মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন ও বিমানের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিথিগণ হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত শেষে জেদ্দার উদ্দেশ্যে যাত্রার জন্য সম্মানিত হজযাত্রীদেরকে বিদায় জানান।

এবছর ৮৫২৫৭ জন বাংলাদেশি হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন। বিমান ৫০% হিসেবে ৪২,৬২৯ জন হজযাত্রী পরিবহন করবে। তবে, সার্বিকভাবে ৪৬৮৭৬ জনকে পরিবহনের প্রস্তুতি রয়েছে। প্রি-হজে বিমান ১১৬টি ফ্লাইট পরিচালনা করবে এবং পোস্ট হজে ১২৫ টি ফ্লাইট পরিচালিত হবে। সম্মানিত হজযাত্রীদের সুবিধার্থে ঢাকার পাশাপাশি সিলেট ও চট্টগ্রাম থেকেও হজযাত্রী পরিবহন করবে বিমান। বিমান এর প্রি-হজের সময়সূচি ৯ মে থেকে ১০ জুন পর্যন্ত এবং পোস্ট হজের সময়সূচি ২০ জুন থেকে ২১ জুলাই পর্যন্ত। বিমান এর নিজস্ব উড়োজাহাজ দ্বারা হজ ফ্লাইট পরিচালিত হবে।

নিউজফ্ল্যাশ/ এসএস।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ