শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদেশি পাইলটদের ড্রিমলাইনারে ট্রেনিং দিচ্ছে বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিদেশি পাইলটদের অত্যাধুনিক ড্রিমলাইনার ৭৮৭ এ লাইন ট্রেনিং প্রদানের মাধ্যমে দক্ষিণ এশিয়ার এভিয়েশন ইতিহাসে নবদিগন্তের সূচনা করেছে।

আজ শুক্রবার ঢাকা-সিলেট-লন্ডন রুটের ফ্লাইটে মঙ্গোলিয়ান এয়ারলাইন্স এর ১জন পাইলটকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ট্রেনিং প্রোগ্রামটির শুভ সূচনা হলো। মঙ্গোলিয়ান রাষ্ট্রীয় এয়ারলাইন্স এর ১২ জন পাইলট বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারে প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রথম ব্যাচে ৩ জন এ প্রশিক্ষণ গ্রহণ করছেন। আর এ জন্য ইতোমধ্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে প্রয়োজনীয় অনুমোদন গ্রহণ করা হয়েছে। সার্ক দেশসমূহের মধ্যে বিমানই প্রথম বিদেশি পাইলটগণকে অত্যাধুনিক ড্রিমলাইনারে প্রশিক্ষণ প্রদানের গৌরব অর্জন করেছে।

আজ সকালে বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রশিক্ষণ প্রোগ্রাম শুভ উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম। এসময় আরও উপস্থিত ছিলেন বিমানের পরিচালক প্রশাসন ও মানবসম্পদ যুগ্মসচিব মোঃ ছিদ্দিকুর রহমান, পরিচালক ফ্লাইট অপারেশন্স ক্যাপ্টেন মোঃ সিদ্দিকুর রহমান, বিমানের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং ট্রেইনার ও পাইলটবৃন্দ।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিশ্বব্যাপী প্রশংসনীয় ফ্লাইট সেফটি স্ট্যান্ডার্ড এর কারণে বিমানের প্রতি বিদেশি এয়ারলাইন্সসমূহের আস্থা অর্জিত হয়েছে। বিমানের সেফটি স্ট্যান্ডার্ড ও মানসম্মত প্রশিক্ষণ প্রদান সক্ষমতার কারণে বিদেশি এয়ারলাইন্সের বিমান প্রদত্ত ট্রেনিং এর প্রতি আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে প্রশিক্ষণের পরিধি আরও বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ