বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবা মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এ রউফ চৌধুরী

পারিবারিক কবরস্থানে বাবা মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত হলেন বিশিষ্ট শিল্পপতি র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যাংক এশিয়ার সাবেক চেয়ারম্যান এ রউফ চৌধুরী।
শনিবার দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকার গুলশানের নিজ বাস ভবনে ৮৭ বছর বয়সে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন।

শনিবার বাদ এশা রাত ৮টার দিকে সিরাজদিখান উপজেলার মালখানগরে তার প্রতিষ্ঠিত ‘মা আমিরান’ হাসপাতাল মাঠে নামাজের জানাজা শেষে কাজীরবাগ পারিবারিক কবরস্থানে বাবা মায়ের কবরের পাশে তাঁকে চির নিদ্রায় শায়িত করা হয়। এর আগে শনিবার বাদ আসর গুলশানে তার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

প্রয়াত এই শিল্পপতিকে শেষ শ্রদ্ধা জানাতে হাজার হাজার মানুষ অংশ নেয়। সন্ধ্যায় তার মরদেহ মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মালখানগরের নিজ গ্রাম কাজীরবাগে নিয়ে আসলে কান্নার রোল পড়ে যায়। মুন্সীগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন চৌধুরীর ছোটভাই রউফ চৌধুরী এলাকায় মানবিক মানুষ হিসেবে সুপরিচিত ছিলেন। নিজ গ্রাম ও গ্রামবাসীদের ঘিরে ছিল তার নানান স্বপ্ন।

গত বছরের ৫ মে স্ট্রোক করে ৩ মাস সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে দেশে ফিরেন। এরপর থেকে সফল এই শিল্পপতি ঢাকার বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শনিবার দুপুরে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহি বি চৌধুরী, সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ