শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের সিনেমা এখন আন্তর্জাতিক বাজারে প্রবেশ করেছে: তমালিকা

সুদূর আমেরিকায় বসবাস করছেন তমালিকা কর্মকার ।সম্প্রতি শিল্পী পদমর্যাদায় গ্রিন কার্ড পেয়েছেন তিনি। তাই আর দেরি না করে বেড়াতে চলে এলেন বাংলাদেশে। অবশ্য এবার বেড়াতে আসার বড় কারণ হচ্ছে আরণ্যক নাট্য সম্প্রদায়ের ৫০ বছর পূর্তি উৎসবে যোগদান করা এবং ‘ময়ূর সিংহাসন’ এবং ‘রাঢ়াঙ’ এ দুটি জনপ্রিয় মঞ্চ নাটকে অভিনয় করা। নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ এবং আরণ্যক-এর সঙ্গে আপনার সম্পর্কটা অনেক গভীর। সে সম্পর্কে জানতে চাই।

তমালিকা বলেন, আমার সারা পৃথিবী একদিকে আর আমার নাট্যগুরু মামুনুর রশীদ আরেক দিকে। আমার শ্রদ্ধা, ভালোবাসা, আবদার, অভিমান, অভিযোগ- সবকিছুই এই অভিনেতাকে ঘিরে। আর আরণ্যক নাট্য সম্প্রদায়-এর সঙ্গে আমার নাড়ি- নক্ষত্র জড়িত। তাইতো গ্রিন কার্ড হাতে পেয়েই আমি আমার দলের কাছে চলে এলাম।

আজ থেকে ৩রা ফেব্রুয়ারি পর্যন্ত আরণ্যকের পঞ্চাশ

বছর পূর্তি উৎসব পালিত হবে। এই উৎসবে অংশ নিতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমেরিকায় বসে দেশের শোবিজের খবর কেমন রাখতে পারেন? এ অভিনেত্রী বলেন, বাংলাদেশের সিনেমা তো এখন দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক বাজারে প্রবেশ করেছে এবং সুনাম কুড়াচ্ছে। আমরাও এখন প্রবাসে বসে এ সময়ের ছবি থিয়েটারে বসে উপভোগ করতে পারছি। এতে আর্থিকভাবে প্রযোজক লাভবান হচ্ছেন, সঙ্গে অভিনেতা অভিনেত্রীরাও আন্তর্জাতিক বাজারে নিজেদের পরিচয় তুলে ধরতে পারছেন।

এদিকে আগামী মাসের প্রথম সপ্তাহে তমালিকা ফিরে যাচ্ছেন আমেরিকায়। নতুন কোনো কাজ কি করা হবে? এ অভিনেত্রী বলেন, নাট্য নির্মাতা অনিমেষ আইচের একটি ওয়েবে কাজ করার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ