শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনা-১ আসন: পোষ্টার ও ব্যানারে ছেয়ে গেছে গ্রামীণ জনপথ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রার্থীদের পোষ্টার ও ব্যানারে ছেড়ে গেছে শহর ও গ্রামীণ জনপথ। হাট বাজার,গ্রাম-গঞ্জ,সড়ক-মহাসড়ক সর্বত্রই পোষ্টারে ছেয়ে গেছে। পোষ্টার ও ব্যানারের ছোয়ায় এ যেন ভিন্ন নগরী ও গ্রামীর জনপথ। সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানাগেছে,বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা সদর) আসনে আওয়ামীলীগ, আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র তিন প্রার্থীসহ ১০ জন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে প্রচারে রয়েছেন আওয়ামীলীগ প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (নৌকা), আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু (ঈগল), গোলাম ছরোয়ার ফোরকান (কাঁচি) ও খলিলুর রহমান (ট্রাক)। অন্য সকল প্রার্থীদের চোখে পড়ার মত প্রচার, পোষ্টার ও ব্যানার দেখা মিলছে না। আওয়ামীলীগ ও তিন স্বতন্ত্র প্রার্থীর প্রচার, পোষ্টার ও ব্যানার উপজেলা শহর, হাট-বাজার, গ্রাম-গঞ্জ ও গ্রামীণ জনপথের সড়ক জুড়ে আছে। ব্যানার ও পোষ্টারের ছোয়ায় আমতলী-তালতলী যেন ভিন্ন রুপে সেজেছে। সাজ সাজ রব বইছে নির্বাচনী এলাকায়। সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

সোমবার উপজেলা শহর, শাখারিয়া, মহিষকাটা, চুনাখালী, সাহেববাড়ী স্ট্যান্ড, ঘটখালী, মানিকঝুড়ি, ছুরিকাটা, গাজীপুর ও ইসলামপুরসহ আমতলী-তালতলীর বিভিন্ন এলাকা ঘুরে দেখাগেছে, সর্বত্রই পোষ্টারে ছেয়ে গেছে। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর ঈগল, আওয়ামীলীগ প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর নৌকা, গোলাম ছরোয়ার ফোরকানের কাঁচি ও খলিলুর রহমানের ট্রাক প্রতিক ও ব্যানারে বেশী স্থান পেয়েছে। অন্য সকল প্রার্থীদের পোষ্টার ও ব্যানার চোখে পড়ার মত নেই।

ভোটার নজরুল ইসলাম, জিয়া উদ্দিন জুয়েল, শিবলী শরীফ ও সোহেল রানা বলেন, পোষ্টার ও ব্যানারে ছেড়ে গেছে গ্রাম থেমে গ্রামীণ জনপথ। কিন্তু ঈগল, কাঁচি ও নৌকার প্রতিক ছাড়া অন্য কোন প্রার্থীর পোষ্টার ও ব্যানার দেখা যাচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ