শনিবার, ১৪ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যার্তদের সহায়তায় সশস্ত্র বাহিনীর উদ্ধার কার্যক্রম চলছে

বর্তমান সময়ের ভয়াবহ বন্যার কারণে দেশের বিভিন্ন এলাকায় বিপর্যস্ত পরিস্থিতি সৃষ্টির পর হতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী সক্রিয় ভূমিকা পালন করে চলেছে। বন্যার্ত জনগণের সহায়তায় উদ্ধার, চিকিৎসা সেবা এবং ত্রাণ বিতরণের লক্ষ্যে সশস্ত্র বাহিনীর সর্বমোট ২৩টি ক্যাম্প মোতায়েন রয়েছে। বন্যার কারণে সৃষ্ট স্বাস্থ্য সংকট মোকাবেলায় সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমগুলো বিভিন্ন দুর্গম এলাকায় জরুরি চিকিৎসা সেবা প্রদান করছে এবং প্রাথমিক চিকিৎসা, জরুরি সেবা ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হচ্ছে।

এর অংশ হিসেবে সশস্ত্র বাহিনীর বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ৯টি অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে আজ সর্বমোট ২,৭০৮ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া, গত ২৪ ঘন্টায় (২৮ আগস্ট ২০২৪) সর্বমোট ১,২০০ জন বন্যা দুর্গত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি সশস্ত্র বাহিনী কর্তৃক বন্যাদুর্গত এলাকায় আজ ৩৬,৫৪৭ প্যাকেট খাদ্য সামগ্রী, ২,২২০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম সহজীকরণ এবং সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে সশস্ত্র বাহিনী বিভাগ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ