রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এই টেস্টে অভিষেক হয়েছে তরুণ পেসার নাহিদ রানার। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৩ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি পেসার। বাংলাদেশের ১০৩তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হলো ২১ বছর বয়সী রানার। বাংলাদেশের পেস আক্রমণে রানার সাথে আছেন শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ। স্পিনার হিসেবে রাখা হয়েছে মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামকে।
সব মিলিয়ে এখন পর্যন্ত ২৪টি টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। এরমধ্যে টাইগাররা ১টিতে এবং লঙ্কানরা ১৮টিতে জিতেছে। ৫টি ম্যাচ ড্র হয়।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান, জাকির হাসান, মোমিনুল হক, শাহাদাত হোসেন, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও নাহিদ রানা।

শ্রীলংকা একাদশ : ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, নিশান ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, প্রবাথ জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ