শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবেশ সুরক্ষায় কুলাউড়ায় স্টেপ এ্যাহেড বাংলাদেশ এর বৃক্ষ রোপন কর্মসূচি

পরিবেশ সুরক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ এ্যাহেড বাংলাদেশ (Step Ahead Bangladesh) কর্তৃক মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় বৃক্ষ রোপন ও পরিবেশ সচেতনতামূলক চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

স্টেপ এ্যাহেড বাংলাদেশ এর কুলাউড়াস্থ স্বেচ্ছাসেবীরা ২৪ জুলাই মনসুর আব্দুল হান্নান চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করে। স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা স্বতস্ফূর্তভাবে এ সকল কর্মসূচিতে অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে স্কুল কর্তৃপক্ষ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এছাড়াও বৃক্ষ রোপনের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় ভূমিকা রাখতে স্কুল প্রাঙ্গণে গাছের চারা রোপন ও শিশুদের মাঝে দুই শতাধিক গাছের চারা বিতরণ করা হয়।কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, স্থানীয় বন বিভাগের কর্মকর্তাসহ উপস্থিতি সূধীজন শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ে সচেতন হতে উৎসাহিত করেন।

স্কুলের শিশু-কিশোরদের গড়া স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ এ্যাহেড বাংলাদেশ বিগত ২০২১ সাল থেকে সমাজের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তা করাসহ বিভিন্ন সমাজ কল্যাণমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় পরিবেশ সচেতনতামূলক কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করেছে ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ