শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনই সমাধান, কোনো সংলাপ হবে না: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অবাস্তব দাবি নিয়ে সংলাপের কোনো প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। নির্বাচনই একমাত্র সমাধান বলেও উল্লেখ করেন মন্ত্রী।

রোববার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, ‘নির্বাচনই সমাধান। নির্বাচন হবে। আমার মনে হয় না অবাস্তব দাবি নিয়ে সংলাপের কোনো প্রয়োজন আছে। আমি পরিষ্কার করে বলে দিচ্ছি— প্রধানমন্ত্রী বলে দিয়েছেন কোনো সংলাপ হবে না।’

আরপিও সংশোধনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আরপিও সংশোধন করে কমিশনের ক্ষমতা খর্ব করা হয়নি। এর মাধ্যমে জনগণের ভোটাধিকার সংরক্ষণ করা হয়েছে। কেননা কোনো একটি কেন্দ্রের কারণে পুরো নির্বাচন বন্ধ করা গণতান্ত্রিক হবে না। এটা জনগণের ভোটাধিকারের ওপরে হস্তক্ষেপ। এ জন্যই সংশোধন করা হয়েছে।

বিএনপি নেতাদের মামলা নিষ্পত্তির জন্য সরকার নির্দেশ দিয়েছে— বিএনপির এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইনমন্ত্রী বলেন, ‘বিচার বিভাগ স্বাধীন। আমরা এ রকম কোনো পত্র লিখি না। তারা যদি এ রকম কোনো পত্র দেখাতে পারেন, তা হলে সেটি নিয়ে বাহাস হবে। আমার মনে হয়, তারা এখন অন্য ইস্যু না খুঁজে পেয়ে মিথ্যা ইস্যু বানানোর জন্য অনেক সচেষ্ট।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ