রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় ওয়ানডের একাদশ থেকে চারটি পরিবর্তন নেমেছে বাংলাদেশ। লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে সুযোগ হয়েছে শান্ত, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম ও জাকির হাসানের। এ ম্যাচ দিয়ে বাংলাদেশের ১৪৭তম ওয়ানডে খেলোয়াড় হিসেবে অভিষেক হচ্ছে জাকিরের।

এখন পর্যন্ত ১০৩টি লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৩টি সেঞ্চুরি ও ১৮টি হাফ-সেঞ্চুরিতে ২৬৬৩ রান করেছেন জাকির। দেশের হয়ে ৩টি টেস্ট ও ১টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। টেস্টে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৫৮ রান করেছেন জাকির। একমাত্র টি-টোয়েন্টিতে ১০ রান করেন তিনি।

এ দিকে. আগের ম্যাচ থেকে একাদশে দু’টি পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। চ্যাড বোয়েস ও কাইল জেমিসনের জায়গায় খেলছেন ডিন ফক্সক্রফট ও এডাম মিলনে। অভিষেক হচ্ছে ফক্সক্রফটের।

বৃৃষ্টির কারনে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হয়েছিলো। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮৬ রানে হেরে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে বাংলাদেশ। সিরিজ ড্র’তে শেষ করতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাহেদি হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ : লুকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, উইল ইয়াং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র্র, কোল ম্যাককোঞ্চি, ইশ সোধি, এডাম মিলনে ও ট্রেন্ট বোল্ট।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ