সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে সাংবাদিকের ওপর হামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সোহেল কিরণ (৩৩) নামে স্থানীয় এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। তিনি বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে তার স্বজনরা জানিয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাত দশটার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের কাঞ্চন বাজারে এ হামলার ঘটনা ঘটে।

আহত সোহেল কিরণ বেসরকারি টেলিভিশন বাংলা টিভির রূপগঞ্জ উপজেলা প্রতিনিধি। এছাড়া তিনি নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য।

ভুক্তভোগীর ভাই শাহেল মাহমুদ রাত সাড়ে এগারোটায় জানান, তারাবির নামাজের পর সোহেল কিরণ কাঞ্চন বাজারের একটি দোকানে চা খাচ্ছিল। এ সময় আফজাল হোসেন নামে স্থানীয় এক ব্যক্তি সোহেলের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর জখম করে। পরে সোহেলকে রূপগঞ্জের আল রাফি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অপারেশন থিয়েটারে আছে সোহেল।

শাহেল মাহমুদ বলেন, ‘কী কারণে আফজাল হোসেন এ হামলা করেছেন সে বিষয়ে নিশ্চিত নই। ঘটনার সময় সোহেলের বন্ধু সাইফুল সেখানে ছিল। আমি খবর পেয়ে হাসপাতালে এসেছি। তবে আফজাল হোসেন কাঞ্চন পৌর আওয়ামী লীগের সেক্রেটারি গোলাম রসুল কলির অনুসারী। কলির বিরুদ্ধে বিভিন্ন সময় গণমাধ্যমে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সংবাদ প্রকাশ ও প্রচার হয়। এর জেরেই হামলা হয়েছে বলে ধারণা করছি।’

অভিযোগের বিষয়ে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি বলেন, ‘আফজাল হোসেন স্থানীয়ভাবে জমি বেচা-কেনা করে। ঘটনার পর আফজালের সঙ্গে আমার কথা হয়েছে। সে জানিয়েছে, দোকানে বসে চা খাবার সময় সাংবাদিকের সঙ্গে থাকা বন্ধুদের সঙ্গে আফজালের কোনো কারণে কথা কাটাকাটি হয়। ওই কথা কাটাকাটির একপর্যায়ে আফজালকে মারধর করে সাংবাদিকের বন্ধুরা। পরে আফজালও একটা চায়ের ভাঙা কাপ নিয়ে এলোপাথাড়ি আঘাত করে। তখন সোহেল নামে ওই সাংবাদিক আহত হন।’

ঘটনাস্থল পরিদর্শন করে রূপগঞ্জের ভোলাব তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মিজানুর রহমান জানান, আফজাল হোসেন নামে এক ব্যক্তি চায়ের কাপের ভাঙা অংশ দিয়ে সাংবাদিককে জখম করেছে। কী নিয়ে ঘটনা ঘটেছে এ বিষয়ে তদন্ত চলছে।

রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, ‘সাংবাদিকের জখম হওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

এ বিষয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল গণমাধ্যমকে বলেন, ‘আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।’

এদিকে সাংবাদিক সোহেল কিরণের ওপর হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার রাতে দেয়া এক বিবৃতিতে সংগঠনের নেতারা জানান, সোহেল কিরণ সংগঠনটির কার্যকরী সদস্য। হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান সংগঠনের সভাপতি আনিসুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক শওকত আলী সৈকত।

বিবৃতিতে তারা বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। হামলার বিষয়ে প্রশাসনকে জানিয়েছি। জেলা পুলিশ সুপার কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। আমরা সেই অপেক্ষায় আছি। তবে আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ