সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের সকল সেনানিবাসে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ শুরু

সকল সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ আজ থেকে শুরু হয়েছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসস্থ সেনাকুঞ্জে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২’র উদ্বোধন করেন।

ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি ট্রাফিক আইন সম্পর্কে সকলকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ শুরু করা হয়। আজ থেকে আগামী ৫ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৭ দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ পালিত হবে।

এসময় সেনাবাহিনী প্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। অনেক বছর পর এই অনুষ্ঠান পালনের উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে।

মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন। পরে সেনাবাহিনী প্রধান উপস্থিত কোর অব মিলিটারি পুলিশের সদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গের সঙ্গে কুশল বিনিময় করেন।

তিনি বলেন, শৃঙ্খলার মূল মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসগুলোতে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকায় শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় উঁচুমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল করছে বলেন এস এম শফিউদ্দিন আহমেদ।

এতে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ