মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্নীতি নিয়ন্ত্রণে তথ্য অধিকার আইন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে: প্রধান তথ্য কমিশনার

প্রধান তথ্য ক‌মিশনার ড. আবদুল মা‌লেক বলেন, বাংলাদেশের সংবিধানে ১৯৯৮টি আইন আছে। যার মধ্যে ১৯৯৭টি আইন দ্বারা রাষ্ট্র জনগণকে শাসন করে আর একটি মাত্র আইন তথ্য অধিকার আইন দ্বারা জনগণ রাষ্ট্রকে শাসন করে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এবং দুর্নীতি নিয়ন্ত্রণে এ আইন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একা‌ডে‌মি মিলনায়ত‌নে জেলা পর্যা‌য়ে তথ্য অ‌ধিকার আইন ২০০৯ বিষ‌য়ে জন অব‌হিতকরণ সভায় প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ কথা বলেন।

পটুয়াখালী জেলা প্রশাসক মো: নূর কুতুবুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন) ড. মুহাম্মদ আব্দুল হাকিম জেলা পুলিশ সুপার মো: সাইদুল ইসলাম বিপিএম.পিপিএম বার,পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট.মো: হাফিজুর রহমান হাফিজ, উপজেলা চেয়ারম্যান এ্যাড. গোলামা সরোয়ার, পৌর মেয়র মো: মহিউদ্দিন আহম্মেদ ও বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া।

প্রধান তথ্য কমিশনার বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। তথ্য অধিকার আইন বিষয়ে সচেতন করার লক্ষ্যে সরকার সারাদেশের সব জেলা ও উপজেলা পর্যায়ে এ অবহিতকরণ সভার উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় এ জনঅবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, ইউপি সচিব ও জনপ্রতিনিধিরা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ