মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে পানির নিচে, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত

প্রবল বর্ষণে ডুবে গেছে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে বর্ষনে ভয়াবহ বন্যার প্রভাবে দুবাই ও শারজাহ থেকে ঢাকামুখী ৯টি ফ্লাইট স্থগিত করা হয়েছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম বলেন, খারাপ আবহাওয়ার কারণে বুধবার পর্যন্ত দুবাই ও শারজাহ থেকে ঢাকামুখী ৯টি ফ্লাইটের যাত্রা স্থগিত করা হয়েছে। এরমধ্যে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এয়ার অ্যারাবিয়ার ৫টি ফ্লাইট স্থগিত হয়েছে। এ ছাড়া এমিরেটস এয়ারলাইনসের ২টি ও ফ্লাই দুবাইয়ের ২টি ফ্লাইট স্থগিত করা হয়।

জানা গেছে, প্রবল বর্ষণে ডুবে গেছে আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে- ভারত, পাকিস্তান, সৌদি আরব ও যুক্তরাজ্যসহ আরও অনেক দেশের ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে দুবাই বিমানবন্দর। এতে বিপাকে পড়েছে বহু যাত্রী।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইটে বলা হয়েছে, গত মঙ্গলবার শতাধিক উড়োজাহাজ অবতরণের কথা ছিল বিশ্বের ব্যস্ততম এ বিমানবন্দরে। কিন্তু ঝড়-বৃষ্টির কারণে তা বিঘ্নিত হয়েছে। আর যেসব ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল, সেগুলোও বুধবার সকাল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ঢাকা থেকে আরব আমিরাতের দুবাইয়ে নিয়মিত ফ্লাইট পরিচালনা করা বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের বুধবারের ফ্লাইটের যাত্রার সূচি পুনঃনির্ধারণ করেছে। বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, বুধবার বিকাল পৌনে ৭টায় একটি ফ্লাইট দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু আবহাওয়াজনিত সমস্যার কারণে এটির সময় পুনঃনির্ধারণ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, এটি বুধবার দিবাগত রাত ২টায় ছেড়ে যাবে। তবে এটি নির্ভর করছে পরিস্থিতির ওপর। পরিবর্তিত পরিস্থিতির বিষয়ে রাতে জানা যাবে।’

বেসরকারি এয়ারলাইনস ইউএস বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, ‘এখনো ফ্লাইট স্থগিত বা বাতিলের কোনো বার্তা তাদের কাছে আসেনি।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ