রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টেক্সাসে শপিংমলে হামলা, বন্দুকধারীসহ নিহত ৯

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুক হামলায় অন্তত ৯ নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের সঙ্গে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারীও নিহত হন।

বিবিসর প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৬ মে) টেক্সাসের ডালাসের উত্তরে অ্যালেন শহরের ব্যস্ত একটি শপিংমলে বন্দুক হামলা ও হতাহতের এ ঘটনা ঘটে।

অ্যালেন শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুকধারী একাই এ হামলা চালায় বলে মনে করা হচ্ছে।

তিনি বলেন, টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পরে একজন পুলিশ অফিসার তাকে পাল্টা গুলি চালিয়ে হত্যা করে।

নিহতদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে বলে জানা গেছে। অন্তত ৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে, যাদের মধ্যে ৩ জন গুরুতর আহত।

শহরের ফায়ার চিফ জোনাথন বয়েড বলেন, বন্দুকধারীসহ ৭ জনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। দুজন পরে হাসপাতালে মারা যান।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এ ঘটনাকে মর্মান্তিক বলে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষকে যে কোনো সহায়তা দিতে প্রস্তুত আছে রাজ্য।

এর আগে, শুক্রবার (৫ মে) বিকেলে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে দুজনকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। এরপর ওই বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন। মেরিল্যান্ডের অ্যানাপোলিসের সোমারভিল রোডের এক হোটেলের সামনে এ ঘটনা ঘটে।

অ্যান আরুন্ডেল কাউন্টি পুলিশ লেফটেন্যান্ট জ্যাকলিন ডেভিস জানান, এক বন্দুকধারী হঠাৎ এক নারী ও এক পুরুষের ওপর সরাসরি গুলি চালায়। তারা ঘটনাস্থলেই মারা যান। এর পরপরই বন্দুকধারী নিজের ওপর গুলি চালান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ