শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টাকার বিনিময়ে বিচার করা বিচারকদের ডাকাতের চেয়েও খারাপ : প্রধান বিচারপতি

ফাইল ফটো।

টাকার বিনিময়ে কোনো বিচারক বিচার করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বুধবার ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিচারক ও আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে এই হুশিয়ারি দেন তিনি ।

প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি একটি ক্যানসার। আঙ্গুলে ক্যানসার হলে তা কেটে ফেলে দিতে হয়। যে জজ বিচার বিক্রি করেন, ক্যানসার হিসেবে তাকেও কেটে ফেলতে একটুও দ্বিধা করা হবে না।

তিনি বলেন, আমি মনে করি, একজন ডাকাত যখন ডাকাতি করে, তখন চড় থাপ্পড় মেরে কিছু সম্পদ নিয়ে যায়, কিন্তু যিনি টাকার বিনিময়ে বিচার করে একজনের সম্পদ অন্যজনকে দিয়ে দেন, তিনি ডাকাতের চেয়েও খারাপ। আমরা এ জন্য যুদ্ধ করিনি।

তিনি বলেন, যদি কোনো জজের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায়, তাহলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমাদের লক্ষ্য, মানুষ যাতে স্বল্প সময়ে ন্যায়বিচার পায়। প্রধান বিচারপতি আদালত প্রাঙ্গনে নির্মিত ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন। প্রধান বিচারপতি আদালত চত্বরে একটি বৃক্ষরোপণও করেন।

মতবিনিময়কালে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ নাজিমুদ্দৌলা, জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, পুলিশ সুপার আশিকুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইসলাম, পিপি বিকাশ কুমার ঘোষ, ইসমাইল হোসেনসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ