শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জালালাবাদ লিভার ট্রাস্টের সিলেটের চা বাগানে ফ্রি মেডিকেল ক্যাম্প

সিলেট মহানগরের দলদলি চা বাগানে একটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে জালালাবাদ লিভার ট্রাস্ট। ক্যাম্পটির সহআয়োজক ছিল রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্স ও সিলেটের রোটারী ই-ক্লাব অব ৩২৮২।

আজ শুক্রবার (১০মার্চ) ক্যাম্পটিতে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের চিকিৎসকরা প্রায় পাচ শতাধিক চা শ্রমিককে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করাসহ প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়।

এর আগে সকালে চা শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু গোয়ালার সভাপতিত্বে এক অনারম্বড় অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

অধ্যাপক স্বপ্নীল তার বক্তব্যে সামনের দিনগুলোতে সিলেটের চা বাগানগুলোতে চা শ্রমিক ভাই-বোনদের কল্যানে এমনিধরনের আরো ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের আশাবাদ ব্যাক্ত করেন। তিনি জালালাবাদ লিভার ট্রাস্টের এই উদ্যোগে পাশে দাড়ানোর রোটারী ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য গত ফেব্রুয়ারী মাসেও জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট এবং রোটারী ই ক্লাব অব ৩২৮২-এর সহযোগীতায় সিলেট মহানগরের উপকন্ঠে লাক্কাতুরা চা বাগানে অনুরূপ আরেকটি হেলথ ক্যাম্প আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের প্রেসিডেন্ট রোটারীয়ান পর্না সাহা পিএইচএফ এবং রোটারী ই ক্লাব অব ৩২৮২-এর পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান বাহারুল ইসলাম। দুজন রোটারী লিডারই জালালাবাদ লিভার ট্রাস্টের এ ধরনের কর্মকান্ডের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও তাদের ক্লাবগুলোর পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রোটারিয়ান ফয়জুল বারী ও রোটারিয়ান ডা. আব্দুল মুইদ।

উল্লেখ্য প্রতিষ্ঠার পর থেকেই জালালাবাদ লিভার ট্রাস্ট বৃহত্তর সিলেট অঞ্চলে লিভার রোগ বিষয়ক নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি নানা ধরনের কল্যাণমূখী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সাম্প্রতিক বন্যার সময় সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, দক্ষিন সুরমা এবং সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাস্টের উদ্যোগে ও সহযোগীতায় একাধিক ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হয়। এছাড়াও সেসময় সিলেট সদরের বিভিন্ন জায়গায় বন্যা পিড়ীত মানুষের মধ্যে ট্রাস্টেও উদ্যোগে উপহার হিসেবে অত্যাবশ্যকীয় সামগ্রী বিতরন করা হয়েছিল।

সাম্প্রতিক শৈত্যপ্রবাহের সময়ও সিলেট শহরে ট্রাস্টের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে কম্বল উপহার দেয়া হয়। পাশাপাশি ট্রাস্ট সিলেট মহানগর কমিউনিটি পুলিশ, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি, জাতীয় ইমাম সমিতির সিলেট জেলা ও মহানগর শাখা, ইসকন, সিলেট স্টেশন ক্লাব, সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাট্রিজ, সিলেট জেলা প্রেস ক্লাব, সিলেট প্রেস ক্লাব, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন, নারায়ন হৃদালয় ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন সংগঠনের সাথে যৌথভাবে নিয়মিতভাবে লিভার রোগ বিষয়ক সচেতনতামূলক ও সেবামূলক অনুষ্ঠান আয়োজন করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ