শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাদ থেকে ৬২ পুলিশকে উদ্ধার করল হেলিকপ্টার

রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত কানাডিয়ান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ছাদ থেকে আটকে পড়া ৬২ জন পুলিশ সদস্যকে হেলিকপ্টারে করে উদ্ধার করা হয়েছে। তাদের উদ্ধারে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হেলিকপ্টার করা হয়েছে। প্রায় সাড়ে তিন ঘণ্টা তারা সেখানে আটকে ছিলেন।

বুধবার র‍্যাবের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পুলিশ সদর দপ্তর থেকে র‍্যাবকে বলা হয়েছিল আটকে পড়া পুলিশ সদস্যদের উদ্ধার করার জন্য। এর পরিপ্রেক্ষিতে র‍্যাবের হেলিকপ্টারে করে তাদের উদ্ধার করে নিরাপদ জায়গায় নেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ছাদের ওপর একটি হেলিকপ্টার উড়ে আসে। পরে একে একে লাইন দিয়ে পুলিশ সদস্যরা হেলিকপ্টারে উঠে পড়েন।

এর আগে সকাল থেকেই মেরুল বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের সঙ্গে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়। একপর্যায়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে ঢুকে যায় পুলিশ। বাইরে অবস্থান নেয় আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকেই পুলিশ ছররা গুলি ও রাবার বুলেট ছুড়ে। এতে আহত হয়েছে অনেকে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ