শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রীর আত্মহত্যা: গভীর রাতে শিক্ষার্থীদের বিক্ষোভ, উপাচার্যের আশ্বাস

ফেসবুকে পোস্ট দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার মৃত্যুর ঘটনায় গভীর রাতে দোষীদের শাস্তি চেয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। উপাচার্য তাদের দাবির বিষয়ে আশ্বাস দিয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ১২টার পর থেকে বিশ্ববিদ্যালয় এলাকার আশপাশে থাকা শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। শেষ রাত পর্যন্ত বিক্ষুব্ধ শিক্ষার্থী ক্যাম্পাসে অবস্থান করছেন। এর আগে শিক্ষার্থীদের দাবির মুখে রাত ১টার পর ক্যাম্পাসে আসেন উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম।

শুক্রবার রাত ১০টার দিকে ফেসবুকে পোস্ট দিয়ে কুমিল্লায় গ্রামের বাড়িতে আত্মহত্যা করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা। ওই ফেসবুক পোস্টে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠীর বিরুদ্ধে বিভিন্ন সময়ে যৌন হয়রানিসহ নানা ধরনের নিপীড়নের অভিযোগ করেন। ওই পোস্টে একজন সহকারী প্রক্টরের বিরুদ্ধে ওই শিক্ষার্থীর পক্ষ নিয়ে তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগও করেন ফাইরুজ।

ফাইরুজের আত্মহত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করে উপাচার্য সাদেকা হালিম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইনে আমাকে দেওয়া ক্ষমতায় অভিযুক্তদের সাময়িকভাবে বহিষ্কার করেছি। এই ঘটনার সকল বিষয়ে আমলে নিয়ে, তদন্ত ব্যাপক পরিসরে করব। যারা দায়িত্ব অবহেলা করেছে তাদের চিহ্নিত করা হবে। আর প্রতিবেদন পাওয়া মাত্র তাদের বহিষ্কারের ব্যবস্থা নিব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ